প্রত্যাহার হওয়ার পরও বরিশাল সরকারি মডেল স্কুল অ্যান্ড কলেজের স্বপদে বহাল অধ্যক্ষ!

Barisal Crime Trace
প্রকাশিত মে ২৯ শনিবার, ২০২১, ০৮:৫৬ পূর্বাহ্ণ
প্রত্যাহার হওয়ার পরও বরিশাল সরকারি মডেল স্কুল অ্যান্ড কলেজের স্বপদে বহাল অধ্যক্ষ!

নিজস্ব প্রতিবেদকঃ দায়িত্ব থেকে প্রত্যাহার হওয়ার পরও বরিশাল সরকারি মডেল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ সাহিদুর রহমান মজুমদার স্বপদে বহাল থেকে সহকর্মীদের হয়রানির অভিযোগ পাওয়া গেছে। এর প্রতিবাদে কলেজের শিক্ষক-কর্মচারীরা বৃহস্পতিবার সন্ধ্যায় কলেজ প্রাঙ্গণে বিক্ষোভ করেছেন।

কলেজের প্রভাষক আবু মামুন জানান, ২০১৯ সালের ৭ জানুয়ারি যোগদানের পর থেকে বিভিন্ন আর্থিক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ তদন্ত করে ঘটনার সত্যতা পায় জনপ্রশাসন মন্ত্রণালয়। এ ঘটনায় চলতি বছরের ২২ এপ্রিল জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ আবুল কালাম আজাদ স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে অধ্যক্ষ সাহিদুর রহমানকে প্রত্যাহার করা হয়।

ওই আদেশে তাকে সশস্ত্র বাহিনী বিভাগে ন্যস্ত করা হয়। এরপর ২০২১ সালের ২৯ এপ্রিল সামরিক সচিবের পক্ষে লেফটেন্যান্ট কর্নেল আবু হায়াত মো. রিশাদ মোরশেদ স্বাক্ষরিত পত্রের মাধ্যমে তাকে বিএমএ পদায়ন করা হয়। কিন্তু এখন পর্যন্ত তিনি বরিশাল সরকারি মডেল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষের পদ থেকে সরে গিয়ে নতুন কর্মস্থলে যোগ দেননি। বরং উল্টো ব্যাপক অনিয়ম, দুর্নীতি ও শিক্ষকদের হয়রানি করে আসছেন।

এ ঘটনায় কলেজের ৪০ জন স্থায়ী শিক্ষক কর্মকর্তা-কর্মচারী শিক্ষা মন্ত্রণালয়ের সচিব বরাবর আবেদন করেছেন।

প্রাণিবিদ্যা বিভাগের প্রভাষক রেজাউল করিম খান জানান, অধ্যক্ষ মহোদয় অধিকাংশ সময় ঢাকায় অবস্থান করেন। কিন্তু প্রতিষ্ঠানের দায়িত্বভার কারও ওপর না দিয়ে যাওয়ায় শিক্ষার্থী-অভিভাবকসহ আমাদের প্রয়োজনীয় কাজকর্ম করতে ভোগান্তিতে পড়তে হয়।

শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক মাসুম বিল্লাহ জানান, সাহিদুর রহমান মজুমদারকে বদলির আদেশ হয়ে গেছে। তাই আমরা চাই দ্রুত দায়িত্ব হস্তান্তর করে তিনি প্রতিষ্ঠান ত্যাগ করুক। ২-৩ দিনের মধ্যে দায়িত্ব হস্তান্তর না করলে আমরা কঠোর আন্দোলনে যেতে বাধ্য হব।

সাহিদুর রহমান মজুমদার জানান, কলেজে উপাধ্যক্ষ নেই, সরকারি শিক্ষা ক্যাডারও নেই। আমি কার কাছে দায়িত্ব হস্তান্তর করব? এ বিষয় জানিয়ে ডিজি ও শিক্ষা সচিব বরাবর চিঠি দিয়েছি। এছাড়া তারা যে অভিযোগ করছেন তা সম্পূর্ণ মিথ্যা।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]