জমি খুঁড়লেই উঠে আসছে ৩০ ক্যারাটের হিরা!

Barisal Crime Trace
প্রকাশিত মে ২৯ শনিবার, ২০২১, ০৯:২১ পূর্বাহ্ণ
জমি খুঁড়লেই উঠে আসছে ৩০ ক্যারাটের হিরা!

আন্তর্জাতিক ডেস্কঃ ভারতে জমিতে চাষ করার সময় উঠে এল ৩০ ক্যারাটের হিরা, যা নিয়ে শোরগোল পড়ে গেছে অন্ধ্রপ্রদেশের কুর্নুলের চিন্না জোনাগিরি এলাকায়। স্থানীয় সূত্রে দাবি করা হয়েছে, হিরাটি এক ব্যবসায়ীর কাছে ১ কোটি ২০ লাখ টাকায় বিক্রি করে দিয়েছেন ওই কৃষক।

নেটমাধ্যম, সংবাদমাধ্যমে বিষয়টি নিয়ে হইচই শুরু হয়। কুর্নুলের পুলিশ সুপার জানান ঘটনাটি সত্য। সেই সঙ্গে বিষয়টি নিয়ে তদন্ত করা হচ্ছে বলেও জানিয়েছেন পুলিশ সুপার।

পুলিশ সূত্রে জানানো হয়েছে, এখানে মূল্যবান খনিজ বস্তু পাওয়ার বিষয়টি খুব একটা নতুন নয়। জুন থেকে নভেম্বরের মধ্যে এই এলাকায় কুর্নুলে জেলার বহু মানুষ জড়ো হন মূল্যবান খনিজের খোঁজে। বর্যার কারণে মাটির উপরের স্তর ধুয়ে যাওয়ার পরই খোঁজে নামেন স্থানীয়রা। জোনাগিরি, তুগালি, পাগিদিরাই, পেরাভালি, মহানন্দী এবং মহাদেবপুরমে ফাঁকা জমিতে এই ধাতুর সন্ধান চালান স্থানীয়রা।

এর আগে ২০১৯ সালে এক কৃষক হিরা পেয়েছিলেন, যার দাম ছিল ৬০ লাখ টাকা। ২০২০ সালেও দুই গ্রামবাসী জমি থেকে মূল্যবান ধাতু পেয়েছিলেন। স্থানীয় সূত্রে খবর, অনেকেই নিজের কাজ ছেড়ে দিয়ে হিরার খোঁজে এই এলাকায় অস্থায়ী তাঁবুতে দিন কাটাচ্ছেন। সূত্র : আনন্দবাজার




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]