লকডাউনের দ্বিতীয়দিনে বরিশালে ব্যবসায়ীদের বিক্ষোভ

Barisal Crime Trace
প্রকাশিত এপ্রিল ৬ মঙ্গলবার, ২০২১, ০১:১৮ অপরাহ্ণ
লকডাউনের দ্বিতীয়দিনে বরিশালে ব্যবসায়ীদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদকঃ লকডাউনের দ্বিতীয় দিনে মঙ্গলবার বেলা ১২ টার দিকে নগরীর গীর্জামহল্লার ব্যবসায়ী ও মোবাইল মার্কেটের কয়েকশ’ ব্যবসায়ী ও কর্মচারীরা লকডাউন প্রত্যাহারের দাবি জানিয়ে বিক্ষোভ করেছেন।

ব্যবসায়ী মালিক সমিতি ও মোবাইল মালিক সমিতির সদস্যরা দোকানপাট খোলা রাখার দাবিতে প্রায় ঘন্টাব্যাপী রাস্তায় অবস্থান করে বিক্ষোভ মিছিল করেন। পরে মিছিল নিয়ে সদররোড অতিক্রমকালে পুলিশ এসে ব্যবসায়ীদের সাথে কথা বলে আন্দোলন থেকে ঘরে ফেরার নির্দেশ দেন। এরপর তারা আন্দোলন স্থগিত করেন।

বাংলাদেশ মোবাইল মালিক সমিতির বিভাগীয় সাধারণ সম্পাদক মোঃ শহিদ বলেন, আমরা সরকারি নিয়ম মানি। তবে আমাদের পেটের কথা চিন্তা করে একটু সুযোগ চাচ্ছি। তিনি আরও বলেন, গত বছর লকডাউনে আমরা ব্যাপক ক্ষতিগ্রস্থ হয়েছি। সামনে রমজান মাস ব্যবসার মৌসুম। এ সময় দোকানপাট বন্ধ থাকলে আমরা চরম ক্ষতির মুখে পরবো। তাই স্বাস্থ্যবিধি মেনে ব্যবসা করার সুযোগ দেয়ার জন্য তারা জোর দাবি করেন।

মঙ্গলবার দুপুরের জেলা প্রশাসনের মোবাইল কোর্ট পরিচালনা করা চৌকস নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আলী সুজা বলেন, করোনা থেকে মানুষ যেন মুক্তি পেতে পারে, সেজন্য সরকার নির্দেশিত লকডাউন যথার্থভাবে মানাতে তারা মোবাইল কোর্ট পরিচালনা করছেন। যেখানে এর ব্যতয় ঘটছে সেখানেই তারা জরিমানা করছেন। তিনি আরও বলেন, সবাইকে সরকারের সিদ্ধান্ত মানতে হবে। দোকানপাট ও শপিং মল খোলা রাখার কোনো সুযোগ নেই। নির্বাহী ম্যাজিস্ট্রেট আলী সুজা বলেন, মহামারী করোনা থেকে প্রাণে বেঁচে থাকলে কাজ করা যাবে। এজন্য আগে অন্তত পরিবারের জন্য হলেও সবাইকে করোনা সংক্রমনরোধে সরকারের নির্দেশ পালন করতে হবে।

সরেজমিনে বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, বরিশালে বাস ও লঞ্চ চলাচল বন্ধ থাকলেও নগরীর চক বাজারের ব্যবসায়ীরা চুপিসারে দোকান খুলে বিকিকিনি অব্যাহত রেখেছে। ব্যবসায়ীদের দাবি স্বাস্থ্যবিধি মেনে যেন তাদের ব্যবসা-প্রতিষ্ঠান সীমিত আকারে খুলতে দেওয়া হয়।

 




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]