শিগগরই পটুয়াখালীর রাঙাবালির বিধ্বস্ত বাঁধ পুন:নির্মাণ হবে: এমপি মহিব্বুর রহমান

Barisal Crime Trace
প্রকাশিত মে ২৯ শনিবার, ২০২১, ০৬:৪৫ অপরাহ্ণ
শিগগরই পটুয়াখালীর রাঙাবালির বিধ্বস্ত বাঁধ পুন:নির্মাণ হবে: এমপি মহিব্বুর রহমান

নিজস্ব প্রতিবেদকঃ ঘূর্ণিঝড় ইয়াস ও পূর্ণিমার জোয়ারে ক্ষতিগ্রস্ত পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার বন্যা নিয়ন্ত্রণ বেড়িবাঁধ পরিদর্শন করেছেন পটুয়াখালী-৪ (কলাপাড়া-রাঙ্গাবালী) আসনের এমপি মহিব্বুর রহমান মহিব।  শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত নৌপথে ট্রলার ও স্পিডবোট নিয়ে ক্ষতিগ্রস্ত এলাকাগুলো ঘুরে ত্রাণ বিতরণ শেষে শিগগরই ভাঙা বাঁধ মেরামত এবং বিধ্বস্ত বাঁধ পুন:নির্মাণের আশ্বাস দিয়েছেন তিনি।

দুপুর আড়াইটায় উপজেলার চরমোন্তাজ ইউনিয়নের চরআন্ডা গ্রামের ভাঙা বাঁধ পরিদর্শনকালে এমপি মহিব্বুর রহমান মহিব বলেছেন, ‘বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা এই ঘূর্ণিঝড় শুরু হওয়ার পর থেকে আমাদের নির্দেশ দিয়েছেন যে সমস্ত এলাকা ক্ষতিগ্রস্ত হয়েছে ওইসব এলাকা পরিদর্শন করতে এবং সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর জন্য। আমি ঘূর্ণিঝড় শুরু হওয়ার পর থেকে কলাপাড়া ঘুরেছি এবং ত্রাণ বিতরণ করেছি।  আজকে রাঙ্গাবালীর ক্ষতিগ্রস্ত এলাকা পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের নিয়ে পরিদর্শন করেছি। এখানে হাজার হাজার লোক পানিবন্দি। মানুষ অসহায় অবস্থায় বসবাস করছে।

এমপি আরও বলেছেন, ‘আমি ইতোমধ্যে পানি উন্নয়ন বোর্ডের সাথে কথা বলেছি। পানি উন্নয়ন বোর্ডের বরিশাল বিভাগের প্রধান প্রকৌলশী আশ্বাস দিয়েছেন এবং নির্দেশ দিয়েছেন তার কর্মকর্তাদের এ ব্যাপারে যথাযথ ব্যবস্থা নেওয়ার জন্য। আমি গত দুইদিন আগে পানি উন্নয়ন বোর্ডের মাননীয় মন্ত্রীর সাথে কথা বলেছি। কলাপাড়া-রাঙ্গাবালীর সমস্ত সমস্যার কথা তাকে অবগত করেছি।

আমি আশা করি, যেসমস্ত এলাকার ক্ষতি হয়েছে। খুব শিগগরই এসব এলাকায় কাজ শুরু হবে। আমাকে কর্তৃপক্ষ আশ্বাস দিয়েছেন ভাঙা অংশগুলো মেরামত করবেন এবং যেগুলো ধ্বংস হয়েছে তা পুনঃনির্মাণ করবেন। এ ব্যাপারে মাননীয় প্রধানমন্ত্রী  এবং পানি উন্নয়ন বোর্ডের মন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছি। যাতে  এলাকার মানুষের সমস্যাগুলো দ্রুত সমাধান হয়। আশ্বস্ত করতে পারি তাদের মাধ্যমে দ্রুত এ সমস্যার সমাধান হবে।’

এরআগে ওইদিন উপজেলার বড়বাইশদিয়া ইউনিয়নের গাইয়াপাড়া, চালিতাবুনিয়া ইউনিয়ন, ছোটবাইশদিয়া ইউনিয়নের কোড়ালিয়া ও চরমোন্তাজ ইউনিয়নের নয়ারচর এলাকা ঘুরে দেখেন এমপি মহিব। ওইসময় ক্ষতিগ্রস্ত দুই হাজার পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন, কলাপাড়া উপজেলা মহিলা আওয়ামী লীগের আহ্বায়ক ফাতেমা আক্তার রেখা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি দেলোয়ার হোসেন, সাধারণ সম্পাদক ও সদর ইউপি চেয়ারম্যান সাইদুজ্জামান মামুন, কলাপাড়া পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী (অতিরিক্ত দায়িত্বে) শওকত ইকবাল মেহেরাজ ও এমপির ব্যক্তিগত সহকারী তরিকুল ইসলাম প্রমুখ।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]