বরিশালে বাড়তি দামে তেল বিক্রি, দুই ব্যবসা প্রতিষ্ঠানকে দুই লাখ টাকা জরিমানা

Barisal Crime Trace -GF
প্রকাশিত মে ১২ বৃহস্পতিবার, ২০২২, ০৬:২৯ অপরাহ্ণ
বরিশালে বাড়তি দামে তেল বিক্রি, দুই ব্যবসা প্রতিষ্ঠানকে দুই লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদকঃ সয়াবিন তেলের বোতল থেকে সর্বোচ্চ খুচরা বিক্রয় মূল্য মুছে ফেলা, নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত মূল্যে সয়াবিন তেল বিক্রি করা এবং মূল্য তালিকা প্রদর্শন না করায় বরিশালে দুই ব্যবসা প্রতিষ্ঠানকে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

 

 

বৃহস্পতিবার (১২ মে) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বরিশাল বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ সেলিম, সহকারী পরিচালক সুমি রানী মিত্র, সাফিয়া সুলতানা এবং বরিশাল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শাহ্ শোয়াইব মিয়ার উপস্থিতিতে বাবুগঞ্জ উপজেলার রহমতপুর বাজার এবং গৌরনদী উপজেলার বাটাজোড় বাজারে এ অভিযান চালানো হয়।

 

সহকারী পরিচালক শাহ্ শোয়াইব মিয়া জানান, অভিযানে সরকার নির্ধারিত মূল্য অপেক্ষা অতিরিক্ত মূল্যে সয়াবিন তেল বিক্রয় করা, বোতল থেকে মূল্য মুছে ফেলা এবং মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে মেসার্স মিঠুন স্টোরকে ১ লাখ টাকা, মেসার্স জনপ্রিয় স্টোরকে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

 

 

 

এছাড়া ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুযায়ী প্রশাসনিক ব্যবস্থায় পণ্যের মোড়কে উৎপাদন-মেয়াদের তারিখ না থাকায় মেসার্স গনদেস্বরী স্টোরকে ২ হাজার টাকা, মূল্য তালিকা প্রদর্শন না করায় লতিফ স্টোরকে ২ হাজার টাকা, কুদ্দুস স্টোরকে ২ হাজার টাকা এবং লোকনাথ স্টোরকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

 

 

 

অপরদিকে অভিযান চলাকালে রহমত বাজারে উদ্ধার করা আগের দামে কেনা ৬১৫ লিটার এবং বাটাজোড় বাজারে ১ হাজার ২৩০ লিটার সয়াবিন তেল প্রতি লিটার পূর্ব মূল্য ১৩৬ টাকা দামে সাধারণ জনগণের মাঝে বিক্রির ব্যবস্থা করা হয়।

 

 

 

এ ছাড়াও জনপ্রিয় স্টোর থেকে উদ্ধারকৃত পূর্বের কেনা ২৬৪ লিটার মোড়কজাত সয়াবিন তেল প্রতি লিটার ১৬৩ টাকা দামে সাধারণ জনগণের মাঝে বিক্রি করা হয়।

 

 

 

অভিযান চলাকালে বেশকিছু ব্যবসা প্রতিষ্ঠানকে সতর্ক করা হয় এবং উপস্থিত নাগরিকদের মাঝে ভোক্তা অধিকার আইন সংক্রান্ত লিফলেট বিতরণ করা হয়।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]