শঙ্কা কাটিয়ে ফের নদীতে মাছ শিকারে ভোলার জেলেরা

Barisal Crime Trace -GF
প্রকাশিত মে ১৩ শুক্রবার, ২০২২, ০১:৪১ অপরাহ্ণ
শঙ্কা কাটিয়ে ফের নদীতে মাছ শিকারে ভোলার জেলেরা

নিজস্ব প্রতিবেদকঃ ঘূর্ণিঝড় ‘অশনি’র ভয় কাটিয়ে নৌকা ও ট্রলার নিয়ে দলে দলে মাছ ধরতে যাচ্ছেন জেলেরা। বৃহস্পতিবার (১২ মে) বিকেল থেকে মাছ ধরার বিভিন্ন উপকরণ নিয়ে নদীতে মাছ ধরতে যান তারা।

 

 

সরেজমিনে ভোলা সদর উপজেলার শিবপুর ইউনিয়নের ভোলার খাল ও ধনিয়া ইউনিয়নের তুলাতলি এলাকায় দেখা যায়, জেলেরা দল বেঁধে জাল, নৌকা, ট্রলার ও ফিশিংবোর্ডসহ মাছ শিকারের উপকরণ নিয়ে নদীতে ছুঁটছেন।

 

 

ভোলার খাল এলাকার জেলে মো. তসলিম মাঝি জানান, পাঁচদিন আগে আমরা ইলিশ শিকারে যাই। মঙ্গলবার ঘূর্ণিঝড়ের বিষয়ে পরিবারের সদস্য ফোন করে জানান। পরে তীরে চলে আসি। বৃহস্পতিবার বিকেলে আমরা ১৭ জন জেলে ফের ইলিশ শিকারে যাচ্ছি।

 

 

 

ধনিয়া তুলাতুলি এলাকার জেলে মো. ফিরোজ মাঝি জানান, বিকেলে থেকে ট্রলার ও জালসহ মাছ শিকারের সরঞ্জাম নিয়ে মেঘনা নদীতে নেমেছি। বিকেল ৪-৬টা পর্যন্ত জাল ফেলে প্রায় ৫০০ গ্রাম ওজনের চারটি ইলিশ পেয়েছি। পরে তুলাতলি মৎস্য ঘাটে নিয়ে সেগুলো এক হাজার ৬০০ টাকায় বিক্রি করি।

 

 

তুলাতলি মৎস্য ঘাটের ব্যবসায়ী মো. মঞ্জু ইসলাম জানান, বিকেলে কয়েকজন মাঝি ইলিশ শিকার করে ঘাটে বিক্রির জন্য নিয়ে আসেন। মৎস্য ঘাট ফের ক্রেতা-বিক্রেতায় মুখর হয়ে উঠছে।

 

 

ভোলা জেলা মৎস্য কর্মকর্তা এসএম আজহারুল ইসলাম জানান, শঙ্কা কাটিয়ে ভোলার সাত উপজেলার জেলেরা ফের মাছ শিকারে নেমে পরেছেন। দুর্ঘটনা এড়াতে মৎস্য ঘাট ও নদীর তীরে মাইকিং ও ‘মেঘনা’রেডিওতে বুলেটিং প্রচার করা হয়েছে।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]