শুক্রবার বরিশালে বজ্রসহ বৃষ্টি হতে পারে

Barisal Crime Trace -GF
প্রকাশিত মে ১৯ বৃহস্পতিবার, ২০২২, ০৮:৩৯ অপরাহ্ণ
শুক্রবার বরিশালে বজ্রসহ বৃষ্টি হতে পারে

নিজস্ব প্রতিবেদকঃ দেশের অধিকাংশ জায়গায় ঝড়-বৃষ্টির সাথে কোথাও কোথাও ভারী বর্ষণের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

 

 

 

বৃহস্পতিবার (১৯ মে) সন্ধ্যা ৬টা থেকে শুক্রবার (২০ মে) সন্ধ্যা ৬টা পর্যন্ত পূর্বাভাসে বলা হয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ বিহার, পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের দক্ষিণাঞ্চল হয়ে উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

 

 

 

এমন অবস্থায় রাজশাহী, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায়; ঢাকা ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়ার সাথে প্রবল বিজলী চমকানোসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারী ধরণের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে। আগামী ৪৮ ঘণ্টায় বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে।

 

 

 

এ ছাড়া সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে ও রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেঃ হ্রাস পেতে পারে।

 

 

 

তাপপ্রবাহের পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, মাদারীপুর, চাঁদপুর ও বাগেরহাট জেলা সমূহের উপর দিয়ে মৃদু তাপ প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

 

 

 

এদিকে বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা থেকে পরবর্তী ৬ ঘণ্টায় ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আকাশ আংশিক মেঘলা থেকে মেঘলা থাকতে পারে। এ সময়ের মধ্যে তীব্র বিদ্যুৎ চমকানোসহ বৃষ্টি অথবা বজ্রসহ অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

 

 

 

এ ছাড়া পশ্চিম/ দক্ষিণ-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৮ থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস বয়ে যেতে পারে। যা অস্থায়ীভাবে ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে দমকা হাওয়া বয়ে যেতে পারে।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]