বরিশালে বিআইডব্লিউটি এর উদ্যোগে ২৮ লাখ টাকার আরসিসি সড়ক নির্মান

Barisal Crime Trace
প্রকাশিত জুন ২ বুধবার, ২০২১, ০৬:০৫ অপরাহ্ণ
বরিশালে বিআইডব্লিউটি এর উদ্যোগে ২৮ লাখ টাকার আরসিসি সড়ক নির্মান

শামীম আহমেদ ॥ বরিশালে জনদূর্ভোগ লাঘবে বরিশাল নগরীতে প্রায় ২৮ লাখ টাকা ব্যয়ে বিআইডব্লিউটিএ- নির্মান করছে আরসিসি সড়ক।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন (বিআইডব্লিউটিএ)-এর বরিশাল অফিসের সংশ্লিষ্ট সূত্র জানায়, দীর্ঘ কয়েক বছর পর জনগুরুত্ব পূর্ন এই সড়কটি নির্মানের উদ্যোগ গ্রহন করেছে বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ।

সূত্র আরো জানায়, বরিশাল নগরীর বান্ধ রোড বিআরটিসি মিনিবাস স্টান্ড থেকে বিআইডব্লিউটিসি’র স্টীমার ঘাট পর্যন্ত প্রায় ২৮ লাখ টাকা ব্যয়ে বাংলাদেশ নৌ-পরিবহন মন্ত্রনালয় বরিশাল বিআইডব্লিউটিএ-এর সহযোগীতায় জিওবি’এর অর্থ্যায়নে এই আরসিসি সড়ক নির্মান করা হচ্ছে। আরসিসি সড়কটি নির্মানের কারনে নদী সংলগ্ন ফেরী ঘাট, স্টীমার ঘাট, খেয়া ঘাটে ও স্থানীয় পাইকারী সবজী সিটি মার্কেটের হাজার হাজার জনতার চলাচলে অনেক দূর্ভোগ থেকে মুক্তি পেয়েছে।

সড়ক সংলগ্ন ক্ষুদ্র ্র চা ব্যবসায়ী মো. আরমান জানান, জনগুরুত্ব পূর্ন এই সড়কটি সংলগ্ন রয়েছে একটি পাইকারী কাচাঁ বাজার, স্টীমার ঘাট ও বিআরটিসি মিনিবাস স্টান্ড। প্রতিনিয়ত হাজার লোক এই সড়কটি ব্যবহার করছে। বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ এই সড়টি নির্মান করলে উপকৃত হবে হাজার হাজার যাত্রী ও স্থানীয় জনগন।

মো. আরমান জানান, সড়কটি থেকে প্রতিনিয়ত শত শত অধিক ভাড়ী যানবাহন চলাচল করে। যে কারনে সড়কটিতে ভেঙ্গে খানা-খন্দার সৃষ্টি হয়। বর্ষা মৌসুমে সড়কটি আর্বজনার ভাগাড়ে পরিনত হতো। বর্তমানে বিআইডব্লিউটিএ আরসিসি সড়ক নির্মান করনের উদ্যোগ গ্রহণ করায় আমরা অনেক উপকৃত হবো।

এ বিষয়ে ঠিকাদার নিরব হোসেন টুটুল জানান, সব কিছু ঠিক থাকলে আগামী বাংলাদেশ নৌ-পরিবহন মন্ত্রনালয় বরিশাল বিআইডব্লিউটিএ-এর এই প্রকল্পটি আগামী এক সপ্তাহের মধ্যে শেষ হয়ে যাবে।

এ ব্যাপারে বরিশাল অভ্যন্তরীণ নৌ-পরিবহন (বিআইডব্লিউটিএ)-এর নির্বাহী প্রকৌশলী মো. মামুন উর রশিদ বলেন, জনদূর্ভোগ লাঘব, নদী বন্দর, স্টীমার ঘাট ও জনসাধারনের যাতায়াতের সুবিধার্থে এবং গতিশীল করতে বিআইডব্লিউটিএ বাংলাদেশ নৌ-পরিবহন মন্ত্রনালয়ের সহযোগীতায় জিওবি’এর অর্থ্যায়নে এই আরসিসি সড়ক নির্মান করেছে। পর্যাক্রমে কীর্তনখোলা নদী সংলগ্ন প্রায় সব কয়টি সড়কের সংস্কার কাজ ও উন্নয়নমূখি কাজ করা হবে। এরই ধারাবাহিকতায় ইতিমধ্যে একাধিক প্রকল্প সংশ্লিষ্ট মন্ত্রনালয়ে পাঠানো।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]