বরিশাল জেলায় সাড়ে তিন লক্ষ ভিটামিন ‘ত্র’ ক্যাপসুল খাওয়ানো কর্মসূচি গ্রহন করেছে

Barisal Crime Trace
প্রকাশিত জুন ৩ বৃহস্পতিবার, ২০২১, ০৪:২৮ অপরাহ্ণ
বরিশাল জেলায় সাড়ে তিন লক্ষ ভিটামিন ‘ত্র’ ক্যাপসুল খাওয়ানো কর্মসূচি গ্রহন করেছে

শামীম আহমেদ ॥ বরিশালে জাতীয় ভিটামিন‘ত্র’ প্লাস ক্যাম্পেইন পক্ষকাল ব্যাপি ২১ বাস্তবায়নের লক্ষে বরিশালের জাতীয়,স্থানীয় ও ইলেক্টনিক্স মিডিয়া কর্মীদের নিয়ে এক ওরিয়েন্টেশন কর্মশালা অনিুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার (৩ই) জুন, বিকাল ৩টায় বরিশাল জেলা সিভিল সার্জন মিলনায়তন সভা কক্ষে অনুষ্ঠিত হয়েছে।

এসময় বরিশাল জেলা সিভিল সার্জন ডাঃ মনোয়ার হেসেন লিখিতভাবে পাঠ করার মাধ্যমে অবহিত করে বলেন, আগামী ৫ই জুন থেকে ১৯ই জুন পর্যন্ত বরিশাল সদর সহ জেলার দশ উপজেলার ৮৫টি ইউনিয়নের ২শত৫৫টি ওয়ার্ডের ২ হাজার ৪০টি অস্থায়ী টিকাদান কেন্দ্রে এবং প্রতি উপজেলার ১টি করে অতিরিক্ত টিকাদান কেন্দ্রে সর্ব মোট ২ হাজার ৫০টি টিকাদান কেন্দ্রে ৪ হাজার ১শত জন স্বেচ্ছাসেবক বাহিনীর সদস্যদের সহযোগীতায় ২ লক্ষ পাওয়ার উচ্চ ক্ষমতা সম্পূর্ণ ২লক্ষ,৭৩ হাজার,৬ শত ৩৬ জন শিশুদেরকে উচ্চ ক্ষমতা সম্পূর্ণ ১টি করে ভিটামিন ‘ত্র’ ক্যাপসুল খাওয়ানো হবে।

অপরদিকে একই সময়ে ০৬ হইতে ১১ মাস বয়সের ৩২ হাজার ৮শত জন শিশুদেরকে ১লক্ষ ক্ষমতা সম্পূর্ণ একটি করে ভিটামিন ‘ত্র’ ক্যাপসুল খাওয়ার কর্মসূচি গ্রহন করেছে।

বরিশাল জেলা সিভিল সার্জন পক্ষকাল ব্যাপি কর্মসূচি পালন কালে সর্বমোট ৩লক্ষ ৬ হাজার ৪শত ৩৬ জন শিশুকে ভিটামিন ‘ত্র’ ক্যাপসুল খাওয়ানোর কর্মসূচি পালন করেবে।

এছাড়া এই কর্মসূচি পালন কালে বরিশালের মেহেন্দিগঞ্জ, হিজলা ও মুলাদী উপজেলার ২১টি ইউনিয়ন নদী মাত্রিক এলাকার ভিতর পড়ে যাবার কারনে জেলা সিভিল সার্জনের স্বাস্থ্য কর্মীরা প্রতিটি বাড়ি বাড়ি গিয়ে শিশুদের ভিটামিন ত্র ক্যাপসুল খাওয়ানো দায়ীত্ব পালন করবে বলে জেলা সিভিল সার্জন অবহিত করেন।

এসময় আরো উপস্থিত ছিলেন ডেপুটি সিভিল সার্জন ডাঃ মাহমুদ হোসেন, জেলা সিভিল সার্জন সিনিয়র স্বাস্থ্য কর্মকর্তা সৈয়দ জলিল ও ডাঃ ইব্রাহিম খলিল।

তিনি আরো বলেন, জাতীয় ভিটামিন ‘ত্র’ ক্যাপসুল কর্মসূচি সুন্দরভাবে সফল করার জন্য ইতি মধ্যে বিভিন্ন মসজিদ সহ প্রচারের মাধ্যমে সকল মানুষকে অবহিত করার লক্ষে মাইকিংয়ের মাধ্যমে প্রচারনা করা হবে।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]