পিরোজপুরে কোটি টাকার কাজ টেন্ডার ছাড়াই ভাগাভাগি, ঠিকাদারদের বিক্ষোভ


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : জুন ২১, ২০২২, ১১:৪৪ পূর্বাহ্ণ /
পিরোজপুরে কোটি টাকার কাজ টেন্ডার ছাড়াই ভাগাভাগি, ঠিকাদারদের বিক্ষোভ

স্টাফ রিপোর্টার, মঠবাড়িয়া : পিরোজপুরের মঠবাড়িয়ায় এডিপির এক কোটি টাকার কাজ টেন্ডার ছাড়াই ভাগাভাগি করে নেওয়ার অভিযোগ উঠছে। এ ঘটনার প্রতিবাদে সোমবার দুপুরে উপজেলা পরিষদ চত্বরে সাধারণ ঠিকাদাররা বিক্ষোভ মিছিল করেছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, বার্ষিক উন্নয়ন প্রকল্প (এডিপি) ২০২১-২০২২ অর্থবছরে উন্নয়ন সংশোধিত বাজেটে উপজেলা উন্নয়ন সহায়তা খাতের আওতায় ৫০ লাখ ও ইউনিয়ন পরিষদ উন্নয়ন সহায়তা খাতের আওতায় ৫০ লাখ টাকা বরাদ্দ দেয়।

ঠিকাদারদের অভিযোগ, ওই এক কোটি টাকার কাজ টেন্ডার ছাড়াই আরএফকিউ পদ্ধতিতে উপজেলা প্রকৌশলী গোপনে কতিপয় প্রভাবশালী ঠিকাদারদের মাঝে ভাগ বাটোয়ারা করে দেয়। বিষয়টি জানাজানি হলে বঞ্চিত ঠিকাদাররা সোমবার দুপুরে উপজেলা পরিষদ চত্বরে বিক্ষোভ মিছিল করে।

এ সময় উক্ত টেন্ডার প্রক্রিয়া বাতিল করে নতুন করে টেন্ডারের দাবিতে বক্তব্য রাখেন- তাইজুল ইসলাম, হারুন অর রশিদ, শফিক ফরাজী, প্রভাত রায় প্রিন্স, আল আমিন মল্লিক প্রমুখ।

এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী আবু সাঈদ মো. জসিম বলেন, গত ১৪ ও ২২ জুনের উন্নয়ন সভার মিটিংয়ে সময় স্বল্পতা ও বিশেষ পরিস্থিতির কারণে সর্বসম্মতিক্রমে রেজুলেশন করে আরএফকিউ পদ্ধতিতে প্রকল্প বাস্তবায়ন করা হয়। এখানে অনিয়মের কোনো সুযোগ নেই।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ঊর্মি ভৌমিক বলেন, এখানে কোনো অনিয়ম হয়নি। বিধি মোতাবেক টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন হয়েছে।