বরগুনায় পুকুরে মিললো ৭ ইলিশ


Barisal Crime Trace -GF প্রকাশের সময় : জুন ২১, ২০২২, ৭:৪৩ অপরাহ্ণ /
বরগুনায় পুকুরে মিললো ৭ ইলিশ

বরগুনা প্রতিনিধিঃ বরগুনার বেতাগী উপজেলার মোকামিয়া ইউনিয়নের ছোট মোকামিয়া গ্রামের একটি পুকুরে সাতটি ইলিশ পাওয়া গেছে। প্রতিটি ইলিশের গড় ওজন ৪০০ থেকে ৫০০ গ্রাম।

 

স্থানীয় সাবেক নারী ইউপি মেম্বার রিজিয়া বেগম পুকুরে ইলিশ পাওয়ার বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, সোমবার (২০ জুন) দুপুরে তার নিজ বাড়ির পুকুরে জাল টেনে সাতটি ইলিশ পাওয়া যায়। এ খবর চারদিকে ছড়িয়ে পড়লে তাজা ইলিশ দেখতে স্থানীয়রা এসে ভিড় জমান।

 

রিজিয়ার ছেলে মঈনুল ইসলাম বলেন, ‘পুকুরে ইলিশ পাওয়ায় আমরা আনন্দিত; তবে বিষয়টি অবাক করার মতো। পুকুরে কীভাবে ইলিশ এলো তা আমাদের ভাবিয়ে তুলছে।

 

jagonews24

 

স্থানীয় প্রবীণ জেলে আ. রব সিকদার বলেন, নদীর সঙ্গে ওই পুকুরের কোনো সংযোগ নেই। তারপরও ইলিশ পাওয়া গেছে। হয়তো বৃষ্টির সঙ্গে নদীর পানিতে থাকা ইলিশের রেণু পুকুরে এসেছিল।

উপজেলা মৎস্য কর্মকর্তা মো. আবদুল গফফার বলেন, পুকুরে ইলিশ হয় বিষয়টি এমন নয়। জোয়ারের পানি পুকুরে প্রবেশ করলে তখন নোনা পানির সঙ্গে ইলিশও প্রবেশ করতে পারে। তবে এখন দেশে পুকুরে ইলিশ চাষ নিয়ে গবেষণা চলছে।

 

 

এ বিষয়ে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মৎস্য বিভাগের গবেষক ড. লোকমান হোসেন বলেন, বাণিজ্যিকভাবে পুকুরে ইলিশ চাষ করা নিয়ে এখনো গবেষণা চলছে। শিগগির এ বিষয়ে সুখবর পাওয়ার আশা করতে পারি।