পরকীয়ার জেরে শিশু হত্যা, পিরোজপুরে একজনের যাবজ্জীবন


Barisal Crime Trace -GF প্রকাশের সময় : জুন ২১, ২০২২, ৭:৫৩ অপরাহ্ণ /
পরকীয়ার জেরে শিশু হত্যা, পিরোজপুরে একজনের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদকঃ পিরোজপুরের সদর উপজেলায় মো. মইনুল (১১) নামের এক শিশুকে হত্যার দায়ে শওকত আলী খান (৫২) নামের একজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত।

 

মঙ্গলবার (২১ জুন) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এস এম নুরুল ইসলাম এ রায় ঘোষণা করেন।

সাজাপ্রাপ্ত শওকত আলী খান পিরোজপুর সদর উপজেলার ডোরা গ্রামের মৃত আশ্রাব আলী খানের ছেলে।

 

আদালত ও মামলার এজাহার সূত্রে জানা গেছে, সদর উপজেলার পোরগোলা গ্রামের সৌদি আরব প্রবাসী রফিকুল ইসলামের প্রথম স্ত্রী মমতাজ বেগমের সঙ্গে শওকত আলীর পরকীয়া সম্পর্ক ছিল। তাদের এ সম্পর্কের কথা জানতে পেরে মমতাজ বেগমের ছেলে শিশু মইনুল মেলামেশা করতে নিষেধ করে। মইনুল তার মাকে নিয়ে পিরোজপুরের পালপাড়া এলাকার বাসায় থাকা শুরু করে। সে বাগেরহাট মাদরাসায় আবাসিকে থেকে পড়াশোনা করতো।

 

২০০৩ সালের ২৩ মার্চ মইনুল তার মাকে জানায় সে তার নানা বাড়ি ভৈরমপুর যাবে। কিন্তু তা না করে সে তার নিজ বাড়ি পিরোজপুর সদর উপজেলার পোরগোলা গ্রামে যায়। ওইদিন রাতে কোনো এক সময় শওকত আলী খান মইনুলকে শ্বাসরোধ করে হত্যা করেন। পরে মরদেহ পোরগোলা গ্রামের একটি চরে ফেলে রাখেন। পরে মরদেহ উদ্ধার করে পুলিশ।

 

এ ঘটনায় শিশু মইনুলের দাদি রোকেয়া খাতুন বাদী হয়ে ২০০৩ সালের ২৭ মার্চ পিরোজপুর সদর থানায় একটি মামলা করেন। ওই মামলায় শওকত আলীকে গ্রেফতার করে পুলিশ। তদন্ত শেষে ২০০৬ সালের ২৮ মে আদালতে অভিযোগপত্র জমা দেন তদন্তকারী কর্মকর্তা।

আদালতের সহকারী সরকারি কৌঁসুলি (এপিপি) জহিরুল ইসলাম রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।