পুলিশের মামলায় বরগুনায় বিএনপির ১৩ নেতা-কর্মীর জামিন


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : জুন ২২, ২০২২, ১:১৪ অপরাহ্ণ /
পুলিশের মামলায় বরগুনায় বিএনপির ১৩ নেতা-কর্মীর জামিন

স্টাফ রিপোর্টার, বরগুনা : বরগুনায় পুলিশের দায়ের করা মামলায় কারাগারে থাকা বিএনপির ১৩ নেতা-কর্মীর জামিন মঞ্জুর করেছেন আদালত। বুধবার সকাল সাড়ে ১১টায় বরগুনা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ আনিসুর রহমান এ আদেশ দেন। এ বিষয়টি নিশ্চিত করেছেন জেলা বিএনপির আহবায়ক মাহবুবুল আলম ফারুক মোল্লা।

তিনি জানান, বরগুনার আমতলীতে গত মঙ্গলবার বিএনপির বিক্ষোভ ও সমাবেশ চলাকালে পুলিশের বাধায় সংঘর্ষের ঘটনায় পুলিশ ৩০০ জন বিএনপি নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করেছিলেন। এ ঘটনায় আজ বুধবার বরগুনা জেলা ও দায়রা জজ আদালতে জামিন চাইলে বিচারক মোহাম্মদ আনিসুর রহমান তা মঞ্জুর করেছেন।

জেলা বিএনপির যুগ্ম-আহবায়ক তালিমুল ইসলাম পলাশ জানান, থানা পুলিশ সদস্যদের উপর হামলা ও হত্যাচেষ্টার অভিযোগ এনে উপজেলা বিএনপি, যুবদল ও ছাত্রদলের এজহারীয় ৩২ নেতাকর্মীসহ অজ্ঞাত ৩০০ থেকে ৩১০ নেতা-কর্মীর নামে মামলা দায়ের হয়েছিল। গত মঙ্গলবার আমতলী থানার এস আই ইউনুস আলি ফকির বিএনপির নেতা-কর্মীদের নামে এ মামলা দায়ের করেছেন।

ঘটনার পরপরই পুলিশ বিএনপি অফিসসহ এর আশপাশ এলাকায় সাঁড়াশি অভিযান চালিয়ে বিএনপির উপজেলা সভাপতি জালাল উদ্দিন ফকির, পৌর বিএনপি সাধারণ সম্পাদক কামরুজ্জামানি হিরু, যুবদলের সদস্য কাউন্সিলর সামসুল হক চৌকিদার, মৎস্যজীবী দলের উপজেলা সভাপতি কবির তালুকদারসহ ১৩ জন নেতাকর্মীকে ঘটনাস্থল থেকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠান।