কলাপাড়ায় প্রধানমন্ত্রীর বিশেষ ১০টি উদ্ভাবনী উদ্যোগ বিষয়ক কর্মশালা


Barisal Crime Trace -GF প্রকাশের সময় : জুন ২২, ২০২২, ৭:৩৭ অপরাহ্ণ /
কলাপাড়ায় প্রধানমন্ত্রীর বিশেষ ১০টি উদ্ভাবনী উদ্যোগ বিষয়ক কর্মশালা

কলাপাড়া প্রতিনিধি : পটুয়াখালীর কলাপাড়ায় প্রধানমন্ত্রীর বিশেষ ১০টি উদ্ভা্বনী উদ্যোগ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

 

 

বুধবার সকাল ১০টায় উপজেলা প্রশাসনের আয়োজনে প্রধান অতিথি হিসেবে কর্মশালার উদ্ধোধণ করে পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য মহিব্বুর রহমান। ভার্চুয়ালি যোগদিয়ে এ কর্মশালায় সভাপতিত্ব করেন পটুয়াখালী জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেন।

 

 

প্রধানমন্ত্রীর বিশেষ ১০ টি উদ্ভাবনী- নারীর ক্ষমতায়ন, আশ্রয়ণ, শিক্ষায়তা, পল্লী সঞ্চয় ব্যাংক, ডিজিটাল বাংলাদেশ, কমিউনিটি ক্লিনিক ও শিশুর বিকাশ, বিনিয়োগ বিকাশ, পরিবেশ সুরক্ষা, সামাজিক নিরাপত্তা কর্মসূচী ও সবার জন্য বিদ্যুত সুবিধা বিষয়ে কর্মশালায় আলোচনা হয়।

 

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হকের সঞ্চালনায় কর্মশালার মূর প্রবন্ধ উপস্থাপন করেন পটুয়াখালী অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) হুমায়ুন কবির।

 

 

কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান এস এম রাকিবুল আহসান, উপজেলা সহকারী কমিশনার(ভূমি) আবু বকর সিদ্দিকী, পৌর মেয়র বিপুল চন্দ্র হাওলাদার, কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জসীম, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল মোতালেব তালিকদার।

 

 

১০টি বিষয়ের উপর ৫০ জন সরকারি-বেসরকারি কর্মকর্তা, মাংবাদিক, শিক্ষক ও সুবিধাভোগী শ্রেণির মানুষ প্রধানমন্ত্রীর এসব উদ্যোগের প্রশংসা করেন এবং এসব সফলতা ও উন্নয়নের ফলাও প্রচারের দাবি করেন। একইসাথে এসব প্রকল্পের সমস্যা চিহ্নিত করে দ্রুত সমাধান করার দাবি জানান কর্মশালায় অংশগ্রহনকারীরা।

 

 

কর্মশালার দ্বিতীয় অধিবেশনে ১০টি গ্রুপ প্রধানমন্ত্রীর বিশেষ ১০টি উদ্ভাবনী বিষয়ের উপর সমস্যা, সম্ভাবনা ও করনীয় বিষয়ে তাদের মতামত ও সমস্যা তুলে ধরেন।