বানারীপাড়ায় কফিনবন্দি হয়ে বাড়ি ফিরলেন প্রবাসী বাবুল

Barisal Crime Trace -FF
প্রকাশিত জুন ২৩ বৃহস্পতিবার, ২০২২, ১২:০৭ অপরাহ্ণ
বানারীপাড়ায় কফিনবন্দি হয়ে বাড়ি ফিরলেন প্রবাসী বাবুল

স্টাফ রিপোর্টার, বানারীপাড়া : দুবাইয়ের কেমিক্যাল কোম্পানিতে কর্মরত অবস্থায় অগ্নিদগ্ধ হয়ে মৃত্যুবরণ করা বরিশালের বানারীপাড়ার যুবক প্রবাসী বাবুল মোল্লার (৩২) লাশ নিজ বাড়িতে পৌঁছেছে।

মৃত্যুর এক মাস ছয় দিন পর বুধবার সন্ধ্যা সাড়ে ৭টায় বাংলাদেশ দূতাবাসের সহায়তায় তার লাশ গ্রামের বাড়িতে আসে।

এ সময় পরিবারের উপার্জনক্ষম প্রবাসী বাবুলের কফিন দেখে ক্যান্সারে আক্রান্ত বৃদ্ধ মা বিউটি বেগম ও শারীরিকভাবে অসুস্থ বৃদ্ধ বাবা মো. ইউসুফ মোল্লা, স্ত্রী সুমি বেগম ও একমাত্র মেয়ে জান্নাতুলসহ (৭) স্বজনরা কান্নায় ভেঙে পড়েন।

উপজেলার সৈয়দকাঠী ইউনিয়নের করপাড়া গ্রামের বাসিন্দা ও দুবাই প্রবাসী মো. বাবুল মোল্লার ভগ্নিপতি মনিরুল ইসলাম যুগান্তরকে জানান, বাবুল মোল্লা দীর্ঘ কয়েক বছর ধরে ফ্রি ভিসায় দুবাইয়ের বিভিন্ন কোম্পানিতে পার্টটাইম কাজ করে আসছিলেন। ১৬ মে তিনি দুবাইয়ের একটি কেমিক্যাল কোম্পানিতে পার্টটাইম কাজ করার সময় অগ্নিদগ্ধ হয়ে মুত্যুবরণ করেন।

খবর পেয়ে দুবাইয়ে থাকা তার বড় ভাই মো. শাহাদাত হোসেন মোল্লা সেখানে গিয়ে ছোট ভাই বাবুল হোসেন মোল্লার লাশ শনাক্ত করেন। এ সময় অগ্নিদগ্ধ ওই কোম্পানির পক্ষ থেকে প্রবাসী বাবুল হোসেন মোল্লার পরিবারকে কোনো ধরনের আর্থিক ক্ষতিপূরণ দেওয়া হয়নি।

এ ছাড়া অগ্নিদগ্ধ ওই কোম্পানির পক্ষ থেকে প্রবাসী বাবুল মোল্লার লাশ দেশে পাঠাতেও কোনো ধরনের সহযোগিতা করেনি।

পরে বাংলাদেশ দূতাবাসের সঙ্গে যোগাযোগ করেন। বাংলাদেশ দূতাবাসের দুবাইয়ে কর্মরত সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সহায়তায় ও নিজস্ব অর্থায়নে বুধবার সকাল ৭টায় প্রবাসী বাবুলের লাশ ঢাকা বিমানবন্দরে এসে পৌঁছায়। এ সময় বাংলাদেশ দূতাবাসের পক্ষ থেকে বাবুলের লাশ দাফন কাফনের জন্য ৩৫ হাজার টাকার একটি চেকসহ লাশের কফিন পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

বাবুলের ভগ্নিপতি আরও জানান, দুবাইয়ে ওই কেমিক্যাল কোম্পানির পক্ষ থেকে বাবুলের পরিবারকে কোনো ধরনের আর্থিক ক্ষতিপূরণ দেওয়া হয়নি। তিনি বাংলাদেশ দূতাবাসের মাধ্যমে দুবাই প্রবাসী বাবুলের পরিবারকে আর্থিকভাবে ক্ষতিপূরণ পাইয়ে দেওয়ার দাবি জানান।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]