পবিপ্রবিতে আনুষ্ঠানিক যৌন হয়রানি প্রতিরোধ নীতিমালা ঘোষণা

Barisal Crime Trace -FF
প্রকাশিত জুন ২৩ বৃহস্পতিবার, ২০২২, ১২:১৮ অপরাহ্ণ
পবিপ্রবিতে আনুষ্ঠানিক যৌন হয়রানি প্রতিরোধ নীতিমালা ঘোষণা

স্টাফ রিপোর্টার, পটুয়াখালী : পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আনুষ্ঠানিকভাবে যৌন হয়রানি প্রতিরোধ নীতিমালা ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার পবিপ্রবি ভিসি লাউঞ্জ মিলনায়তনে আনুষ্ঠানিক নীতিমালা ঘোষণা করেন প্রধান অতিথি প্রফেসর ডঃ স্বদেশ চন্দ্র সামান্ত। ইউএনওমেন এবং গ্লোবাল এফেয়ার্স কানাডার সহযোগিতায় আমরাই পারি’র আয়োজনে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আনুষ্ঠানিকভাবে যৌন হয়রানি প্রতিরোধ নীতিমালা ঘোষণা করা হয়।

আমরাই পারি জোটের নির্বাহী সমন্বয়কারী জিনাত আরা হক, এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন অনলাইনে যুক্ত ছিলেন ইউজিসির ডেপুটি ডাইরেক্টর মৌলি আজাদ, গ্লোবাল এ্যাফেয়ার কাডিয়ান ডেভেলপমেন্ট অ্যাডভাইজার ফারজানা সুলতানা প্রমুখ।

প্রধান অতিথি প্রফেসর ডঃ স্বদেশ চন্দ্র সামান্ত বলেছেন, আমাদের বিশ্বাবিদ্যালয়ে অভিযোগ বাক্স রয়েছে। কমিটিও রয়েছে কিন্তু অধিকাংশ শিক্ষার্থী অভিযোগ বক্সে অভিযোগ দেয় না। অভিযোগ পেলে অবশ্যই আমরা ব্যবস্থা গ্রহণ করি। এ নীতিমালাটি আমাদের দিকনির্দেশনা দেবে, আমাদের আদর্শিকতার মাত্রা নির্মাণে সহায়ক হয়ে উঠবে।

আমরাই পারি জোটের নির্বাহী সমন্বয়কারী জিনাত আরা হক বলেন, আমরা সারাদেশের মোট ৬ টি বিশ্ববিদ্যালয়ে কাজ করছি। এই নীতিমালা বাস্তবায়নে আমরা কাজ করছি। নারীর প্রতি যৌন হয়রানি প্রতিরোধ করতে ২০০৯ সালে হাইকোর্ট প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান এবং কর্মক্ষেত্রে এ সংক্রান্ত বাধ্যতামূলক নীতিমালা থাকার নির্দেশনা দেয়। পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সেই নির্দেশনা অনুযায়ী এই নীতিমালা ঘোষণার সিদ্ধান্ত নেওয়া হয়।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]