ঈদুল উপলক্ষে প্রতিবন্ধী শিক্ষার্থীদের মধ্যে নগদ অর্থ বিতরণ


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : জুন ২৩, ২০২২, ১২:২১ অপরাহ্ণ /
ঈদুল উপলক্ষে প্রতিবন্ধী শিক্ষার্থীদের মধ্যে নগদ অর্থ বিতরণ

স্টাফ রিপোর্টার, পটুয়াখালী : প্রফেসর এ কে এম শহীদুল ইসলাম ট্রাস্টের উদ্যোগে ঈদুল আযহা উপলক্ষে পটুয়াখালী বৃদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ে অধ্যয়নরত দুঃস্থ শিক্ষার্থীদের মধ্যে নগদ অর্থ বিতরণ করা হয়েছে। আজ বুধবার বেলা ১১ টায় পটুয়াখালী জেলা পরিষদের সম্মেলন কক্ষে এ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে জেলা পরিষদের প্রশাসক বীর মুক্তিযোদ্ধা মোঃ খলিলুর রহমান প্রধান অতিথি হিসেবে ২৩ জন দুঃস্থ বৃদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক শিক্ষার্থীদের মধ্যে এসব অর্থ বিতরণ করেন। সহায়তা হিসেবে প্রত্যেক শিক্ষার্থীকে নগদ ২ হাজার টাকা করে দেয়া হয়। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ মোঃ রফিকুল ইসলাম ও জেলা পরিষদের সহকারি প্রকৌশলী মোঃ শাহজাহান।

প্রফেসর এ কে এম শহীদুল ইসলাম ট্রাস্টের সভাপতি ও পটুয়াখালী সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর এ কে এম শহীদুল ইসলামের সভাপতিত্বে এ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ট্রাস্টের সাধারণ সম্পাদক ও সাংবাদিক মোঃ সোহরাব হোসেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পটুয়াখালী প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ জালাল আহমেদ, প্রফেসর এ কে এম শহীদুল ইসলাম ট্রাস্টের সহ-সভাপতি ও প্রবীণ সাংবাদিক অতুল চন্দ্র দাস ও ট্রাস্টের সদস্য নীনা আফরিন।

প্রফেসর একেএম শহীদুল ইসলাম তার চাকরি জীবনের অবসর ও কল্যাণ ভাতার ২৫ লাখ টাকার মূলধন দিয়ে ২০১৬ সালে সমাজের দুঃস্থ, এতিম, বঞ্চিত মানুষের সেবায় গড়ে তোলেন প্রফেসর এ কে এম শহীদুল ইসলাম ট্রাস্ট। মূলধনের লভ্যাংশ থেকে প্রতি বছর সমাজের দুঃস্থ, এতিম, বঞ্চিত, প্রতিবন্ধী, অসহায় মানুষের কল্যাণে ব্যয় করা হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা পরিষদের প্রশাসক জনাব খলিলুর রহমান বলেন, নিজের পেনশনের টাকা দিয়ে এভাবে ট্রাস্ট স্থাপন করে মানুষের কল্যাণে কাজ করার মানসিকতা আমাদের সমাজে বিরল ও ব্যতিক্রমী। এ ধরনের কাজে এগিয়ে আসার জন্য তিনি সমাজের ধনাঢ্য ব্যক্তিদের এগিয়ে আসার আহবান জানান।