বাঁচতে চায় লিভার সিরোসিস রোগে আক্রান্ত আমতলীর মিজান মৃধা

Barisal Crime Trace -FF
প্রকাশিত জুন ২৩ বৃহস্পতিবার, ২০২২, ০৪:২৫ অপরাহ্ণ
বাঁচতে চায় লিভার সিরোসিস রোগে আক্রান্ত আমতলীর মিজান মৃধা

স্টাফ রিপোর্টার, আমতলী : বাঁচতে চায় লিভার সিরোসিস রোগে আক্রান্ত আমতলীর মোঃ মিজান মৃধা। টাকার অভাবে চিকিৎসা করাতে পারছেন না। মৃত্যের সাথে পাঞ্চা লড়ছেন তিনি। তাকে উন্নত চিকিৎসার জন্য প্রয়োজন ২৫ লক্ষ টাকা। প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ দেশের ধনাঢ্য ব্যক্তিদের সহযোগীতা কামনা করছেন তিনি ও তার পরিবার।

বেশ ভালোই কাটছিল আমতলী উপজেলা হলদিয়া ইউনিয়নের পশ্চিম কুলইরচর গ্রামের মোঃ আসমত আলী মৃধার ছেলে মিজান মৃধার । একটি বিস্কুট কোম্পানীতে চাকুরী করতো। দুই ছেলে, স্ত্রী ও বাবা-মা নিয়ে বেশ স্বপ্নের সংসার ছিল তার । ২০১৯ সালে সেই স্বপ্নের সংসারে হানা দেয় লিভার সিরোসিস নামক জটিল রোগ। প্রথমে তেমন আমলে না নিলেও দিন দিন তার শারীরিক অবস্থার অবনতি হয়।

দ্রুত তিনি বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে চিকিৎসা নেন। ওই হাসপাতালের চিকিৎসক ডাঃ অসিদ ভুষণ দাস তাকে উন্নত চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যালয় মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করেন। ওই হাসপাতালে লিভার বিভাগের প্রধান ডাঃ মাহতাব আল মামুন স্বপ্নিলের সরানাপন্ন হন তিনি।

তিনি গত তিন বছর তার তত্বাবধানে থেকে চিকিৎসা নিচ্ছেন। ইতিমধ্যে চিকিৎসায় তার সর্বস্ব শেষ হয়ে গেছে। বাবা আসমত আলী মৃধার ৪ বিঘা জমি ছেলের চিকিৎসায় বিক্রি করে দিয়েছেন। ভিটে মাটি ছাড়া আর কিছুই নেই। টাকার অভাবে তার চিকিৎসা ও দুই ছেলের লেখাপড়া বন্ধ রয়েছে। দুই মুঠো ভাত বৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃদ্ধ বাবা মায়ের মুখে তুলে দিতে পারছেন না তিনি। স্ত্রী মোসাঃ নিসু বেগম অন্যের বাড়ীতে ঝিয়ের কাজ করছেন। এতে তার সংসার চলছে না। অর্ধাহারে অনাহারে দিনাতিপাত করছেন তার পরিবার। বিভিন্ন জনের সহযোগীতা নিয়ে তার সংসার চালাতে হয়।

এর মধ্যে তার উন্নত চিকিৎসার জন্য প্রয়োজন অন্তত ২৫ লক্ষ টাকা বলে জানান চিকিৎসকরা। ডাঃ স্বপ্নিল তাকে উন্নত চিকিৎসার জন্য ভারতে যাওয়ার পরামর্শ দিয়েছেন। কিন্তু টাকার অভাবে যেতে পারছেন না। তার চিকিৎসার জন্য প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও দেশের ধনাঢ্য ব্যাক্তিদের কাছে সহযোগীতা চেয়েছেন লিভার রোগে আক্রান্ত মিজান মৃধা ও তার পরিবার। তাকে সাহায্য পাঠানোর ঠিকানা, বিকাশ নম্বর- ০১৭০৩৫৪৯১৫৫ ও রুপালী ব্যাংক, আমতলী শাখা হিসাব নম্বর-৫৪৩৯০১০০০৪৩৪৩।

লিভার সিরোসিস রোগে আক্রান্ত মিজান মৃধার বাবা আসমত আলী মৃধা কান্নাজনিত কন্ঠে বলেন, মুই কি হরমু। মোর পোলাডারে কি বাচাইতে পারমু না। মোর য্যা আলহে সব বেইচ্চা হালাইছি। এ্যাহন মুই যামু কই। ও মোর আল¬াহ মোর পোলাডারে তুমি বাচাও। মোর পোলাডারা বাচাইতে অনেক টাহার দরহার। কেডা দেবে হেই টাহা। মুই প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও দ্যাশের হগোল ম্যানেড্ডে সাহায্য চাই। আমনেরো মোর পোলাডারে বাচাইতে সাহায্য হরেন।

আমতলী উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আব্দুল মুনয়েম সাদ বলেন, এ জটিল ও ব্যয়বহুল রোগের চিকিৎসায় সকলের এগিয়ে আসা উচিৎ।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]