আগৈলঝাড়ায় বর্নাঢ্য আয়োজনে আ.লীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

Barisal Crime Trace -GF
প্রকাশিত জুন ২৩ বৃহস্পতিবার, ২০২২, ০৬:১৬ অপরাহ্ণ
আগৈলঝাড়ায় বর্নাঢ্য আয়োজনে আ.লীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

নিজস্ব প্রতিবেদকঃ বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে বর্নাঢ্য আয়োজনে বরিশালের আগৈলঝাড়ায় দেশের বৃহত তথা এশিয়া মহাদেশের ঐতিহ্যবাহী প্রাচীন রাজনৈতিক দল ‘বাংলাদেশ আওয়ামী লীগ’ এর ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে।

 

 

উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে বৃহস্পতিবার সকাল ১১টায় উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যদিয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, জাতির পিতার প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ, সকল শহীদদের স্মরণে নীরবতা পালন শেষে ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকীর আনন্দ শোভাযাত্রা শেষে আলোচনা সভা ও দোয়া মিলাদ অনুষ্ঠিত হয়।

 

 

উপজেলা আওয়ামী লীগ সভাপতি সুনীল কুমার বাড়ৈর সভাপতিত্বে প্রচার ও প্রকাশনা সম্পাদক ফরহাদ তালুকদারের সঞ্চালনায় দলের প্রতিষ্ঠা বার্ষিকীতে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবু সালেহ মো. লিটন।

 

 

দোয়া ও মেনাজাত পরিচালনা করেন উপজেলা কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা ফজলুল হক।
প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বরিশাল জেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য ও আগৈলঝাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত, উপজেলা আওয়ামী লীগ নেতা এসএম হেমায়েত উদ্দিন, আবুল বাশার হাওলাদার, আব্দুস সাত্তার মোল্লা, ভাইস চেয়ারম্যান ও মহিলা আওয়ামী লীগ আহ্বায়ক মলিনা রানী রায়, মহিলা আওয়ামী লীগ নেত্রী পিয়ারা ফারুক বক্তিয়ার, ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম তালুকদার, ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ নেতা গোলাম মোস্তফা সরদার, আমিনুল ইসলাম বাবুল ভাট্টি, ইলিয়াস তালুকদার, বিপুল দাস, শফিকুল হোসেন টিটু, শ্রমিকলীগ সভাপতি এ্যাডভোকেট আবুল কাশেম সরদার, সাধারণ সম্পাদক ছরোয়ার দাড়িয়া, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ফিরোজ সিকদার, সাধারণ সম্পাদক গোলাম নবী সেরনিয়াবাত, যুবলীগ সভাপতি সাইদুল সরদার, সাধারণ সম্পাদক অনিমেষ মন্ডল, ছাত্রলীগ সভাপতি মিন্টু সেরনিয়াবাত, সাধারণ সম্পাদক জাকির পাইকসহ উপজেলা আওয়ামী লীহ ও অংগ ও সহযোগী সংগঠনের সর্বস্তরের নেতা কর্মীরা।

 

 

সাধারণ সম্পাদক আবু সালেহ লিটন তার বক্তব্যে বলেন, আওয়ামী লীগ রাজপথের তৈরী দল, রাজপথও তৈরী করেছে আওয়ামী লীগ, তাই রাজপথ আওয়ামী লীগের। আওয়ামী লীগকে রাজপথের ভয় দেখিয়ে লাভ নাই। আওয়ামী লীগ বৃটিশ, পাকিস্তান বিতারিত করেছে। পাহাড় পর্বত ভাঙ্গা যায় কিন্তু আওয়ামী লীগকে ভাঙ্গা যায় না।

 

 

তারেক জিয়ার প্রতি ইঙ্গিত করে তিনি আরও বলেন, লন্ডনে সাজাপ্রাপ্ত পলাতক আসামী আগামী নির্বাচনের স্বপ্ন দেখে, যে কিনা দেশের ভোটার নেই। সে কিভাবে নির্বাচন করবে ? স্বপ্নে ক্ষমতার স্বপ্ন দেখে।

 

 

নেতা কর্মীদের উদ্যেশ্যে তিনি আরও বলেন- দুই নম্বর আওয়ামী লীগ দল থেকে বিতারিত করবেন। ওই নব্যরা নতুন কোন কমিটিতে যেন কোন পদ বা সদস্য না হতে পারে তা নিশ্চিত করতে হবে। দলের প্রকৃত নেতা-কর্মীদের খোঁজ নেয়ার আহ্বান জানিয়ে জননেত্রী শেখ হাসিনাকে পুণঃরায় সংসদে বসিয়ে আওয়ামী লীগ ঘরে যাবে, তার আগে নয়। এটাই ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকীর শপথ।

 

 

ছাত্রলীগের উদ্যেশ্যে তিনি বলেন- দুইশ টাকা, এক লিটার গাড়ির তেলের জন্য কোন ইয়াবাখোরকে যে দলে বা তাদের সঙ্গে স্থান দেয়া না হয়। ছাত্রলীগ নেতা কর্মীদের ভালো দামি জামা পরার দরকার নেই, একশ টাকার গেঞ্জি পরলেই হবে। ছাত্রলীগকে নির্লোভ ও পরোপকারী হতে হবে। ছাত্রলীগ আদর্শবান থাকলে গোটা জাতি ভবিষ্যতে আদর্শবান আওয়ামী লীগ ও জাতীয় নেতৃত্ব পাবে।

 

 

আওয়ামী লীগের ইতিহাস তুলে ধরে প্রধান বক্তা আবু সালেহ লিটন আরও বলেন- ১৭৫৭ সালের ২৩ জুন পলাশীর প্রান্তরে ভাগীরথী নদীর তীরে অস্তমিত সূর্য ১শ ৯২ বছর পর পূণরায় ১৯৪৯ সালের ২৩ জুন আবার তা পুনরুজ্জীবিত হয়। এই দিন বাংলার মানুষের মুক্তি আর অধিকার আদায়ের জন্য পুরান ঢাকার স্বামীবাগের বিখ্যাত রোজ গার্ডেনে হোসেন শহীদ সোহরাওয়ার্দী, মওলানা ভাসানী আর বঙ্গবন্ধুর হাতে প্রতিষ্ঠিত হয় দেশের ঐতিহ্যবাহী প্রাচীন রাজনৈতিক দল তথা এশিয়া মহাদেশের প্রাচীন রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগ। ‘বঙ্গবন্ধু, আওয়ামীলীগ ও স্বাধীনতা’ এই তিনটি শব্দ অমলিন ও অবিনশ্বর। ইতিহাসে এই তিনটি শব্দ একই সূত্রে গাঁথা। ভাষা আন্দোলন থেকে স্বাধীনতা অর্জন ও বর্তমান বিশ্বের নেতৃত্বকারী দলের প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান আওয়ামী লীগে অনস্বীকার্য। যা অন্য কোন রাজনৈতিক দলের ইতিহাসে নেই।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]