স্বপ্নের পদ্মা সেতুর ইতিহাসের অংশীদার হলো কক্সবাজারবাসী


Barisal Crime Trace -IS প্রকাশের সময় : জুন ২৫, ২০২২, ৭:১৫ অপরাহ্ণ /
স্বপ্নের পদ্মা সেতুর ইতিহাসের অংশীদার হলো কক্সবাজারবাসী

নিজস্ব প্রতিবেদক: জমকালো উদ্বোধনে সমুদ্র পার হতে অংশ নিয়ে স্বপ্নের পদ্মা সেতুর ইতিহাসের অংশীদার হলো কক্সবাজারবাসী। জেলা প্রশাসনের আয়োজনে পাবলিক লাইব্রেরি মাঠ ও ডিসি কার্যালয়ের সামনে দৃষ্টিনন্দন আয়োজনে অংশ নিয়ে জেলার সকল শ্রেণি-পেশার মানুষ দেশের গৌরবগাঁথায় নিজেদের উপস্থিতির জানান দিয়েছেন।

একক সিদ্ধান্তে নিজ অর্থায়নে নির্মিত পদ্মা সেতু বিশ্ববাসীর কাছে মাথা উঁচু করিয়েছে আরও একধাপ। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সেই স্বপ্ন বাস্তবায়নের মূলমন্ত্র জুগিয়ে নিজেকে নিয়েছেন নেতৃত্বের অনন্য উচ্চতায়।

পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে গত কয়েক দিন ধরেই ব্যাপক প্রচারণার আয়োজন করে কক্সবাজার জেলা প্রশাসন। সাজানো হয় ডিসি কার্যালয়ের বাইরের সড়ক, শহিদ দৌলত ময়দান, পৌর কার্যালয়ের সামনের অংশ, টানানো হয় ব্যানার-ফেস্টুন। উদ্বোধন অনুষ্ঠান সরাসরি দেখাতে সাঁটানো হয় বড় পর্দা জেলা প্রশাসক চত্বরে।

সকাল ৮টা হতে অনুষ্ঠানস্থলে আসা শুরু করে সরকারি দপ্তর, শিক্ষাপ্রতিষ্ঠান, পেশাজীবী সংগঠনসহ নানা শ্রেণি-পেশার মানুষ। পাবলিক লাইব্রেরি মাঠ, জেলা প্রশাসনের আশপাশের এলাকা লোকারণ্য হয়ে উঠে। মাথায় পদ্মা সেতুর ছবি সম্বলিত ক্যাপ ও পতাকা নিয়ে দলবদ্ধ হয়ে অনুষ্ঠানস্থলে আসে ছাত্রলীগ, যুবলীগ নেতাকর্মী ও শিক্ষার্থীরা।

কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আমিন আল পারভেজের সঞ্চালনায় অনুষ্ঠানে জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ বলেন, স্বপ্ন নয় আজ বাস্তবতা স্বপ্নের পদ্মা সেতু। সারা দেশের মতো কক্সবাজারবাসীও আনন্দিত। কক্সবাজার জেলা প্রশাসনের অনুষ্ঠানমালায় স্বতঃস্ফূর্তভাবে উপস্থিত হয়ে ইতিহাসের অংশ হলো কক্সবাজারবাসী।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জাহিদ ইকবাল বলেন, আজ বিশ্বের বুকে অনন্য এক বাংলাদেশের ইতিহাস লেখা হয়েছে। নতুন মর্যাদায় বাংলাদেশকে মূল্যায়নের উপলক্ষ্য হলো মাননীয় প্রধানমন্ত্রী উদ্বোধন করা পদ্মা সেতু। সব পেশার মানুষ উপস্থিত হয়ে পদ্মার যাত্রার সাক্ষী হলো।

অনুষ্ঠানে অতিথি হয়ে আসেন- কক্সবাজারের পুলিশ সুপার মো. হাসানুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার মো. রফিকুল ইসলাম, কক্সবাজার সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক গিয়াস উদ্দিন, সরকারি মহিলা কলেজ অধ্যক্ষ মো. সোলেমান, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রেজাউল করিম, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মাহবুবুল হক মুকুল, জেলা যুবলীগ সভাপতি সোহেল আহমেদ বাহাদুর, জেলা শ্রমিক লীগ সাধারণ সম্পাদক শফিউল্লাহ আনসারী, জেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক মারুফ আদনান প্রমুখ।

অতিথি ও আগত সবার ভালোমন্দ দেখভাল করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আবু সুফিয়ান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বিভীষণ কান্তি দাশ ও অতিরিক্ত জেলা প্রশাসক (মানবসম্পদ উন্নয়ন) মো. নাসিম আহমদসহ নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং কর্মকর্তা-কর্মচারীরা।

এদিকে পদ্মা সেতুর উদ্বোধন নিয়ে পৃথক অনুষ্ঠানের আয়োজন করে জেলা পুলিশ, কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (সিবিআইইউ)। জেলা পুলিশ বিশাল আনন্দ র‌্যালি ও সিবিআইইউ সমুদ্র সৈকতে গণস্বাক্ষর এবং র‌্যালি করে। পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষ্যে মিষ্টি বিতরণ করেছে সংশ্লিষ্টরা।