গায়ের জোরে দীর্ঘ দিন ক্ষমতায় থাকা যায় না : মান্না

Barisal Crime Trace -IS
প্রকাশিত জুলাই ৫ মঙ্গলবার, ২০২২, ০৯:১৩ অপরাহ্ণ
গায়ের জোরে দীর্ঘ দিন ক্ষমতায় থাকা যায় না : মান্না

নিজস্ব প্রতিবেদক: নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, গায়ের জোরে কিছু দিন ক্ষমতায় থাকা যায়, কিন্তু দীর্ঘ দিন থাকা যায় না। তিনি বলেন, বর্তমান সরকার কিভাবে ক্ষমতায় আছে এটা সারা দুনিয়া জানে।

মঙ্গলবার (৫ জুলাই) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে বরিশাল মেট্রোপলিটন প্রেস ক্লাবের যুগ্ম-সম্পাদক সাংবাদিক মামুনুর রশীদ নোমানীর ওপর হামলাসহ সারা দেশে সাংবাদিকদের ওপর নির্যাতনের প্রতিবাদে তৃণমূল নাগরিক আন্দোলন আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বিশ্বের বড় গণতান্ত্রিক শক্তিগুলো জানে, আমাদের আশপাশের যতগুলো দেশ আছে তারা সবাই জানে যে বাংলাদেশে কথা বলার অধিকার নেই। তারা জানে বাংলাদেশে সাংবাদিকতার অধিকার নেই। এমনকি সোশ্যাল মিডিয়াগুলোতেও কিছু বলার অধিকার নেই।

মান্না বলেন, সরকার কতগুলো মানুষকে চিলের মতো, শকুনের মতো দিনের বেলা, রাতের অন্ধকারে তুলে নিয়ে গুম করেছে। তাদের কথা বলা যায় না।

তিনি বলেন, ‘এ সরকার ভোট ডাকাতি করে ক্ষমতায় আছে। কোনো নির্বাচন হয়নি, মানুষ ভোট দেয়নি, তবুও ১২ বছর ধরে তারা ক্ষমতায়।’

তিনি বলেন, ‘বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী গিয়ে মার্কিন পররাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ করেছেন- বিএনপিকে একটু বোঝান, তারা যেন নির্বাচনে আসে। মানে এবার সরকার একটু বেকায়দায় আছে। আমরাও সবাই মিলে বলেছি। ওরা যতদিন ক্ষমতায় থাকবে ততদিন কোনো গ্রহণযোগ্য নির্বাচন হবে না। আমরা সে নির্বাচনে যাবো না। আমি সমস্ত দলকে অনুরোধ করি এই সিদ্ধান্তে অটল থাকেন।’

তৃণমূল নাগরিক আন্দোলনের সভাপতি ও জাতীয়তাবাদী কৃষক দলের সহ-সাধারণ সম্পাদক মোহাম্মদ মফিজুর রহমান লিটনের সভাপতিত্বে ও আবদুল্লাহ আল নাঈমের পরিচালনায় মানববন্ধনে আরো বক্তব্য দেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি কাদের গনি চৌধুরী, কৃষক দলের সহ-সাধারণ সম্পাদক এম জাহাঙ্গীর আলম, এনপিপির যুগ্ম মহাসচিব ফরিদ উদ্দিন, জাতীয় মানবাধিকার সমিতির সভাপতি মঞ্জুর হোসেন ঈসা, বাংলাদেশ নাগরিক পার্টির চেয়ারম্যান আহসান উল্লাহ শামীম, বাংলাদেশ পিপলস পার্টির চেয়ারম্যান অধ্যাপক সিদ্দিকুর রহমান, বাংলাদেশ জাস্টিস পার্টির চেয়ারম্যান আবুল কাশেম মজুমদার প্রমুখ।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]