বরিশালে নারী নেতৃত্বের জন্য ডিজিটাল কর্মশালা

Barisal Crime Trace -FF
প্রকাশিত জুলাই ৭ বৃহস্পতিবার, ২০২২, ১১:৪৯ পূর্বাহ্ণ
বরিশালে নারী নেতৃত্বের জন্য ডিজিটাল কর্মশালা

স্টাফ রিপোর্টার, বরিশাল: বরিশালে নারী নেতৃত্বের জন্য ডিজিটাল অন্তর্ভুক্তির সুযোগ তৈরি বিষয়ক আঞ্চলিক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার নগরীর সদর রোডের বিডিএস মিলনায়তনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

এ উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনের (বিএডিসি) যুগ্ম পরিচালক ড. একেএম মিজানুর রহমান। বিশেষ অতিথি ছিলেন সহকারী আঞ্চলিক বীজ প্রত্যয়ন কর্মকর্তা মো. জাকির হোসেন তালুকদার, আঞ্চলিক কৃষি তথ্য কর্মকর্তা মো. শাহদাত হোসেন এবং পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের ডাটাবেস অ্যাডমিনিস্ট্রেটর মো. ফিরোজ আলম। মূল প্রতিপাদ্য উপস্থাপনা করেন আয়োজক প্রতিষ্ঠানের কনসালটেন্ট ড. রফিক সরকার ও মুজাহিদুল ইসলাম নয়ন।

বরিশালের ফিড দ্য ফিউচার বাংলাদেশ প্রকল্পের রিজিওনাল প্রোগ্রাম ম্যানেজার খালেদা খানমের সঞ্চালনায় বক্তব্য রাখেন বরিশাল সদর উপজেলা কৃষি অফিসার ফাহিমা হক, ঝালকাঠির জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা মো. নাজমুল ইসলাম নয়ন ও প্রকল্প কনসালটেন্ট মো. জামাল উদ্দিন প্রমুখ। কর্মশালায় সরকারী-বেসরকারী বিভিন্ন প্রতিষ্ঠানের ৪৭ জন কর্মকর্তা অংশগ্রহণ করেন।

কর্মশালায় নারী ও কিশোরীদের ডিজিটাল সেবায় অংশগ্রহণের প্রতিবন্ধকতাসমূহ চিহ্নিতকরণ এবং তা দূর করে তাদের ডিজিটাল সেবায় কীভাবে প্রবেশগম্যতা বাড়ানো যায় সে বিষয়ে মতামত ও পরামর্শ গ্রহন করেন আয়োজকরা।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]