যে ২৫ গ্রামে ঈদ কাল


Barisal Crime Trace -IS প্রকাশের সময় : জুলাই ৯, ২০২২, ৪:৪৩ পূর্বাহ্ণ /
যে ২৫ গ্রামে ঈদ কাল

নিজস্ব প্রতিবেদক: প্রাচ্যের দেশগুলোর সঙ্গে মিল রেখে আগামীকাল শনিবার পটুয়াখালীর ২৫ গ্রামে উদযাপিত হবে ঈদুল আজহা। এদিন সকাল ৯টায় বদরপুর দরবার শরীফের মসজিদে প্রধান জামাত অনুষ্ঠিত হবে।

শুক্রবার গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন বদরপুর দরবার শরীফ জামে মসজিদের খতিব মাওলানা মো. শফিকুল ইসলাম আব্দুল গনি।

নামাজ শেষে পশু কুরবানি করার কথাও জানান তিনি।

এদিকে প্রতি বছরের মতো এবারো জেলার সব উপজেলার ২৫ গ্রামে ঈদ উদযাপনের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন বদরপুর দরবার শরীফের ছোট হুজুর সৈয়দ নাছির বিল্লাহ রব্বানী।

তিনি বলেন, ১৯২৮ সাল থেকে এখানকার গ্রামবাসী চাঁদ দেখার ওপর নির্ভর করে ঈদুল ফিতর ও ঈদুল আজহা পালন করে আসছেন। সমগ্র মুসলিম জাতিকে এক চাঁদ দেখে এক তারিখে নিজ নিজ এলাকার সময় অনুযায়ী আরবি তারিখে রোজা রাখা, ঈদ উদযাপন ও কুরবানিসহ সকল ধর্মীয় কাজ পালনে আহ্বান জানান তারা।

এ বছরও পটুয়াখালী সদর উপজেলার বদরপুর ও ছোট বিঘাই, গলাচিপা উপজেলার সেনের হাওলা, পশুরিবুনিয়া, নিজ হাওলা ও কানকুনিপাড়া, বাউফল উপজেলার মদনপুরা, শাপলাখালী, বগা, ধাউরাভাঙ্গা, সুরদী, সাবুপুরা ও আমিরাবাদ এবং কলাপাড়া উপজেলার লালুয়া, নিশানবাড়িয়া, মরিচবুনিয়া, উত্তর লালুয়া, মাঝিবাড়ি, টিয়াখালীর, ইটবাড়িয়া, পৌরশহরের নাইয়াপট্টি, বাদুড়তলি, মিঠাগঞ্জ ইউনিয়নের সাফাখালী, গলাচিপার ছোটবাইশদিয়া, রাঙ্গাবালীর কাটাখালী এলাকার মানুষ এ কুরবানির ঈদ পালন করবেন বলেও জানান দাওয়াতুল ইসলাম বদরপুর দরবার শরীফের এই ছোট হুজুর।