এশিয়া কাপেও নেই সোহান, বৃহস্পতিবার হতে পারে দল ঘোষণা


Barisal Crime Trace -GF প্রকাশের সময় : আগস্ট ৯, ২০২২, ৭:১৪ অপরাহ্ণ /
এশিয়া কাপেও নেই সোহান, বৃহস্পতিবার হতে পারে দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক : আঙ্গুলের ইনজুরিটা এত বেশি ভোগাবে নুরুল হাসান সোহানকে, তা কে জানতো! সিঙ্গাপুরে ইনজুরির চিকিৎসা করাতে যাওয়ার পর সেখানে অস্ত্রোপচারই করতে হয়েছে। যার ফলে এশিয়া কাপেও খেলতে পারবেন না বাংলাদেশের এই উইকেটরক্ষক ব্যাটার। তাকে বাদ দিয়েই আগামী বৃহস্পতিবার এশিয়া কাপের জন্য দল ঘোষণা করতে পারে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

 

 

জিম্বাবুয়ে সফরে টি-টোয়েন্টি দলের অধিনায়ক ছিলেন নুরুল হাসান সোহান। দ্বিতীয় টি-টোয়েন্টি চলাকালীনই বাঁ-হাতের তর্জনিতে আঘাত পান তিনি। যে কারণে জিম্বাবুয়ে সফরের বাকি অংশ থেকে ছিটকে পড়েন তিনি এবং ওই সময়ই দেশে ফিরে আসেন।

 

আঙ্গুলের ইনজুরি কাটিয়ে ওঠার জন্য সোহানকে পাঠানো হয় সিঙ্গাপুরে; কিন্তু সেখানে আঙ্গুল পরীক্ষা-নীরিক্ষা করার পর অস্ত্রোপচারই করতে হয়। সোমবার সেই অস্ত্রোপচার সফল হয়।

 

 

আঙ্গুলের এমন ইনজুরির কারণে আসন্ন এশিয়া কাপে খেলা আর সম্ভব হবে না সোহানের। তাকে বাদ দিয়েই এশিয়া কাপের দল ঘোষণা করার চিন্তা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (সিসিবি)। আগামী বৃহস্পতিবার ঘোষণা হতে পারে এশিয়া কাপে বাংলাদেশ দল।

 

 

বেশ কয়েকটি ইনজুরি সমস্যায় ভুগছে বাংলাদেশ ক্রিকেট দল। লিটন দাস, নুরুল হাসানসহ বেশ কয়েকজন ইনজুরির কারণে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) কাছে দল ঘোষণার সময় বাড়ানোর আবেদন করে বিসিবি। এসিসিও তাদের এ আবেদন মঞ্জুর করে নেয়। ২৭ আগস্ট থেকে আরব আমিরাতে শুরু হবে এশিয়া কাপের এই আসর।

 

 

বিসিবির প্রধান চিকিৎসক ডাক্তার দেবাশীষ চৌধুরী সিঙ্গাপুরে রয়েছেন নুরুল হাসান সোহানের সঙ্গে। মিডিয়ার সঙ্গে কথা বলতে গিয়ে তিনি জানান, ‘আঙ্গুলে অস্ত্রোপচার করার পর বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অধিনায়কের চার সপ্তাহ লেগে যাবে সেরে উঠতে।

 

হ্যামস্ট্রিং ইনজুরির কারণে জিম্বাবুয়ে সফর থেকে ছিটকে পড়েছেন লিটন দাস। হালকা ইনজুরির কারণে জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে খেলতে পারেননি মোস্তাফিজুর রহমান। পিঠের ব্যথার কারণে দীর্ঘসময় মাঠের বাইরে পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফুদ্দিন। এছাড়া পেসার শরিফুল ইসলাম এবং ব্যাটার মুশফিকুর রহীমও হাঁটু এবং আঙ্গুলে ব্যাথা পেয়েছেন বলে জানা গেছে।