বরগুনায় এমপি-ছাত্রলীগের পরস্পর বিরোধী বক্তব্য


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : আগস্ট ১৬, ২০২২, ১২:১৯ অপরাহ্ণ /
বরগুনায় এমপি-ছাত্রলীগের পরস্পর বিরোধী বক্তব্য

স্টাফ রিপোর্টার, বরগুনা : এমপি ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর সংবাদ সম্মেলন (বামে) ও ছাত্রলীগের সংবাদ সম্মেলন (ডানে)। বরগুনায় জাতীয় শোক দিবসে ছাত্রলীগের শোক র‌্যালিতে দুই গ্রুপের সংঘর্ষের সময় পুলিশের গাড়িতে ভাঙচুর হয়।

এ ঘটনার পর ছাত্রলীগের ওপর লাঠিচার্জের নিন্দা জানিয়েছেন জেলা আওয়ামী লীগ সভাপতি ও সংসদ সদস্য অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু।

সোমবার সন্ধ্যায় বরগুনা প্রেসক্লাবে আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, অতিরিক্ত পুলিশ সুপার মহররম আলী যে আচরণ করেছেন, তা অন্যায়। তার বিচার হওয়া উচিত।

সোমবার ছাত্রলীগের শোক মিছিলে এক গ্রুপ ইটপাটকেল নিক্ষেপ করলে পুলিশের গাড়ির গ্লাস ফেটে যায়। পুলিশ এ সময় ছাত্রলীগ কর্মীদের বেধড়ক লাঠিপেটা করে। এক পর্যায়ে সংসদ সদস্য ধীরেন্দ্র দেবনাথ শম্ভু লাঠিচার্জ না করার জন্য বললে অতিরিক্ত পুলিশ সুপার অন্যান্য পুলিশ কর্মকর্তাদের উপস্থিতিতে সংসদ সদস্যের সাথে তর্কে জড়িয়ে পড়েন। এই ঘটনার ভিডিও ফুটেজ ভাইরাল হয়।

এদিকে পুলিশের লাঠিচার্জকে স্বাগত জানিয়ে রাতে প্রেসক্লাবে সংবাদ সন্মেলন করে জেলা ছাত্রলীগ। জেলা ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে সংবাদ সন্মেলনে ছাত্রলীগের জেলা কমিটির একাংশের কর্মীরা উপস্থিত ছিলেন।

ছাত্রলীগ সভাপতি রেজাউল কবির এবং সাধারণ সম্পাদক তৌশিকুর রহমান ইমরান বলেন, তাদের উপর যারা হামলা করেছে তারা ছাত্রলীগের কেউ না। তারা মাদকসেবী মোস্তাকের অনুসারী। পুলিশ আইনশৃঙ্খলা রক্ষায় লাঠিচার্জ করে সঠিক কাজ করেছে। আর ছাত্রলীগের দুই গ্রুপে কোনও সংঘর্ষ হয়নি।

পুলিশের বিরুদ্বে তাদের কোনও অভিযোগ নেই। সংসদ সদস্য আর ছাত্রলীগের পরস্পর বিরোধী বক্তব্য নিয়েও এখন আলোড়ন চলছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।