দুরন্ত গতিতে গায়িকা লিজা’র ছুটে চলা

Barisal Crime Trace
প্রকাশিত এপ্রিল ৬ মঙ্গলবার, ২০২১, ০২:১০ অপরাহ্ণ
দুরন্ত গতিতে গায়িকা লিজা’র ছুটে চলা

বিনোদন প্রতিবেদক :: দেশের এক প্রান্ত থেকে আরেক প্রান্তে ক্লান্তিবিহীন ছুটে বেড়ানো এক গায়িকা সানিয়া সুলতানা লিজা। এই প্রজন্মের সঙ্গীতশিল্পীদের মধ্যে স্টেজ-এ যারা সবচেয়ে বেশি ব্যস্ত সময় কাটান তাদের মধ্যে অন্যতম তিনি। এবার বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষ্যে বলা যায় প্রায় প্রতিদিনই স্টেজ শো’র জন্য ছিলো তার একের পর এক ছুটে চলা।

 

দুরন্ত গতিতে লিজার এই ছুটে চলা’কে তার অগণিত ভক্ত দর্শককে মুগ্ধ করেছে। যখন যেখানে গিয়েছেন লিজা সেখানেই স্টেজ-এ উঠার আগেই সকল দর্শকের মধ্য থেকে ‘লিজা লিজা লিজা’ উচ্চারণে যেন বারবার মুগ্ধ হতেন, সবার ভালোবাসায় হতেন ধন্য। একজন সঙ্গীতশিল্পীর জীবনে শ্রোতা দর্শক ভক্ত’র কাছ থেকে এমন ভালোবাসাই যেন প্রমাণ করে শিল্পী জীবনের স্বার্থকতা। তাই লিজাও যখন যেখানে গিয়েছেন শ্রোতা দর্শক ভক্তদের মন ভরিয়ে দিয়ে গান গেয়েছেন।

 

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে লিজা ষ্টেজ শো’তে পারফর্ম করেছেন কক্সবাজার, নরসিংদী, কুষ্টিয়া, মুন্সীগঞ্জ, নারায়ণগঞ্জ, গাজীপুর’সহ আরো বিভিন্ন এলাকায়। প্রত্যেকটি স্টেজ শো’তে তিনি শ্রোতা দর্শককে গানে গানে মুগ্ধ করেছেন। সুবর্ণ জয়ন্তী’র মাসটাতে শুধু যে স্টেজ শো’তে পারফর্ম করেছেন তাই নয়। বিভিন্ন টিভি চ্যানেলেও পারফর্ম করতে দেখা গিয়েছে তাকে।

 

সুবর্ণ জয়ন্তী উপলক্ষ্যে ২৪ মার্চ যমুনা টিভিতে, ২৫ মার্চ বেতারে এবং রাতে বাংলাদেশে টেলিভিশনে পারফর্ম করেছেন। দেশের করোনা পরিস্থিতি বেড়ে যাওয়ার পরও লকডাউনের আগের দিনও তিনি একটি টেলিভিশনের রেকর্ডিং-এ অংশ নেন স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে।

 

ব্যস্ততা এবং আনুষঙ্গিক অন্যান্য বিষয় প্রসঙ্গে লিজা বলেন, ‘স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী’তে বলা যায় পুরো মাস জুড়েই ছিলো আমার স্টেজ শো’তে ব্যস্ততা। যখন যেখানে ছুটে গিয়েছি কখনো আমার ছোট ভাই আমার সঙ্গে ছিলো, কখনো আমার আব্বু ছিলেন।

 

তাদেরকেও অনেক কষ্ট করতে হয়েছে। কষ্ট করতে হয়েছে আমার সঙ্গে যারা নিয়মিত যন্ত্রশিল্পী হিসেবে থাকেন তাদেরকেও। তাদের প্রতি আন্তরিক অভিনন্দন, ভালোবাসা। সত্যি বলতে কী করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হবার কারণে আমাদের সবার জীবনে স্বাভাবিকতা ফিরে আসছিলো। কিন্তু আবার করোনার বেড়ে যাওয়ায় আবারো আমাদেরকে গৃহবন্দী হতে হলো। আল্লাহর কাছে রহমত চাই তিনি যেন করোনা পরিস্থিতি থেকে আমাদের স্বাভাবিক জীবনে ফিরিয়ে নিয়ে আসেন।’

 

এদিকে এরইমধ্যে গত ফেব্রুয়ারিতে ইউটিউবে প্রকাশ পেলো লিজার গাওয়া ‘বাংলা ভাষা’ গানটি। গানটি লিখেছেন নূরুল ইসলাম মানিক এবং সুর করেছেন লিজারই সঙ্গীত গুরু আনোয়ার হোসেন আনু।

 

এছাড়া আরো প্রকাশ পেয়েছে লিজার কন্ঠে লতা মুঙ্গেশকরের জনপ্রিয় গান ‘আকাশ প্রদীপ জ¦লে’ গানটি। গানটি লিখেছেন পবিত্র মিত্র এবং সুর করেছেন সতীনাথ মুখোপাধ্যায়। নতুন করে গানটির সঙ্গীতায়োজন করেছেন পার্থ বড়–য়া। এছাড়াও এ মিজানের লেখা ‘রঙ্গিলা বন্ধু’ শিরোনামের একটি গান গেয়েছেন তিনি। যার সুর সঙ্গীত করেছেন শওকত আলী ইমন।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]