সুপার ফোরের আগে বড় ধাক্কা খেলো ভারত


ebdn প্রকাশের সময় : সেপ্টেম্বর ৩, ২০২২, ১:৪৭ অপরাহ্ণ /
সুপার ফোরের আগে বড় ধাক্কা খেলো ভারত

স্পোর্টস ডেস্ক : গত রোববার চির প্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে রবিন্দ্র জাদেজাকে প্রমোশন দিয়ে চার নম্বরে নামিয়ে দিয়েছিল ভারত। সেটিই পুরোপুরি ভড়কে দিয়েছিল পাকিস্তান দলকে। নিজের পরিকল্পনামাফিক আর কিছুই করতে পারেননি পাকিস্তানের অধিনায়ক।

এই রোববার আবার পাকিস্তানের মুখোমুখি হতে চলেছে ভারত। তবে এই ম্যাচে পাকিস্তানকে ভড়কে দেওয়ার জন্য জাদেজাকে পাচ্ছে না রোহিত শর্মার দল। অবশ্য শুধু এই ম্যাচ নয়, হাঁটুর চোটে পুরো এশিয়া কাপেই আর খেলা হবে না এ তারকা অলরাউন্ডারের।

এবারই প্রথম হাঁটুর চোটে বাদ পড়েননি জাদেজা। গত জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজ সফরে একই কারণে ওয়ানডে সিরিজ খেলতে পারেননি তিনি। এবার নতুন করে এ ইনজুরিতে পড়ার খবর জানালো ভারতীয় ক্রিকেট বোর্ড। তবে মাঠে ফিরতে কতদিন লাগবে তা জানানো হয়নি।

ভারতীয় দল অবশ্য আশা করবে যত দ্রুত মাঠে ফিরতে পারেন জাদেজা। কেননা আগামী মাসে অস্ট্রেলিয়ায় শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের নতুন আসর। যেখানে জাদেজার মতো গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে না পেলে ভারতের শক্তি অনেকটাই কমে যাবে।

বিশ্বকাপের আগে অবশ্য ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ খেলবে ভারত। সে দুই সিরিজে জাদেজাকে খেলানোর ঝুঁকি হয়তো নেবে না ভারত। তাদের পুরো চেষ্টাই থাকবে বিশ্বকাপের আগে জাদেজাকে পুরোপুরি ফিট পাওয়ার।