আল্লাহর সন্তুষ্টির জন্য বাঁচুন, মানুষের নয় : প্রভা


ebdn প্রকাশের সময় : সেপ্টেম্বর ৩, ২০২২, ৪:৫৮ অপরাহ্ণ /
আল্লাহর সন্তুষ্টির জন্য বাঁচুন, মানুষের নয় : প্রভা

বিনোদন প্রতিবেদক : জনপ্রিয় অভিনেত্রী সাদিয়া জাহান প্রভা। নিজেকে তিনি নিভৃতচারী হিসেবেই প্রতিষ্ঠা করেছেন গেলো কয়েক বছরে। সাধারণত কোনো অনুষ্ঠানে তার দেখা মেলে না। মিলনমেলা সব সময় এড়িয়ে চলেন। তারকাদের বিয়েতেও দেখা যায় না তাকে। গণমাধ্যমেও সরব নন তিনি।

 

তবে প্রভা মাঝে মাধ্যে আলোচনায় আসেন সামাজিকযোগাযোগ মাধ্যমে। কখনো ফেসবুকে কখনো বা ইনস্টাগ্রামে তিনি পোস্ট করেন ধর্মীও নানা বিষয় নিয়ে। সেসব ভাবনার খোরাক জোগায় তার অনুরাগী ও ভক্তদের।

সম্প্রতি ইনস্টাগ্রামে একটি ছবি পোস্ট করেন প্রভা। ক্যাপশনে তিনি লেখেন, আপনি যতই সরল পথে চলুন, তারপরও কিছু মানুষ আপনার বাঁকা ছায়া নিয়েও সমালোচনা করবে! তাই আল্লাহর সন্তুষ্টির জন্য বাঁচুন, মানুষের জন্য না।

 

সেই পোস্টের সঙ্গে ভালোবাসার একটি ইমোজিও জুড়ে দেন তিনি। পোস্টে কমেন্ট করে অনেকেই তার সঙ্গে একাত্মতা প্রকাশ করেন।

 

এর আগে তিনি ইনস্টাগ্রামে একটি ছবি পোস্ট করেন। স্ট্যাটাসে লেখেন, সব কষ্টের মানে এই নয় যে, আপনার গুণাহের শাস্তিই হচ্ছে। সব সুখের মানে এই নয় যে, আপনার নেক কাজের বদৌলতেই আল্লাহ তা দিয়েছেন। আল্লাহ তো তাকেও সুখ দেন, যে সর্বদাই গুণাহ করে বেড়ায়; আর সেও জীবনে কষ্টে পড়ে, যে সর্বদাই আল্লাহর হুকুমকে প্রাধান্য দেয়। মূলত সুখ আর কষ্ট আল্লাহর পক্ষ থেকে একটি পরীক্ষামাত্র। উভয় অবস্থায়ই মনকে প্রশান্ত রাখতে পারা হচ্ছে সে পরীক্ষায় সফলতা!

 

একটা সময় টিভি নাটকের নিয়মিত মুখ ছিলেন প্রভা। তবে ব্যক্তিগত জীবনের ঘটনা জন্য তীব্র সমালোচনার মুখে পড়েন তিনি। সেই ধাক্কা কাটিয়ে সামলে উঠতে তার অনেক সময় লেগেছিল। এখন প্রভাকে খুব কম নাটকেই কাজ করতে দেখা যায়।