থানায় ডেকে নিয়ে ছাত্রলীগকর্মীকে নির্যাতনের অভিযোগ ওসির বিরুদ্ধে


ebdn প্রকাশের সময় : সেপ্টেম্বর ৪, ২০২২, ১০:১৯ পূর্বাহ্ণ /
থানায় ডেকে নিয়ে ছাত্রলীগকর্মীকে নির্যাতনের অভিযোগ ওসির বিরুদ্ধে

নিজস্ব প্রতিবেদক : লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় মিজানুর রহমান নামে এক ছাত্রলীগকর্মীকে থানায় ডেকে নিয়ে নির্যাতনের অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে।

 

এ ঘটনায় কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম রসুলের বিচার দাবি জানিয়ে সংবাদ সম্মেলন করেছে লালমনিরহাট জেলা ছাত্রলীগ।

 

শনিবার (৩ সেপ্টেম্বর) রাত ১০টার দিকে জেলার কালীগঞ্জ উপজেলায় এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এ সময় নির্যাতনের শিকার ছাত্রলীগ কর্মী মিজানুর রহমান উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আহম্মেদ মেলভিন বলেন, ‘দীর্ঘদিন ধরে কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগের কমিটি নেই। তাই আমি জাতীয় শোক দিবসে একটি অনুষ্ঠানের আয়োজন করি। ওই অনুষ্ঠানে অংশ নেয় মিজানুর রহমানসহ কয়েকশ নেতাকর্মী। এতে ক্ষিপ্ত হয়ে কতিপয় নেতা হয়তো বা ওসি গোলাম রসুলকে দিয়ে মিজানুরকে ডেকে নিয়ে থানায় আটকে রেখে নির্যাতন করেন। তাকে মাদক মামলায় ফাঁসানোর হুমকিও দেন ওসি। তার বিচার দাবি জানাচ্ছি।

 

নির্যাতনের শিকার ছাত্রলীগ কর্মী মিজানুর রহমান বলেন, ‘আমাকে বাড়ি থেকে ডেকে নিয়ে থানায় আটকে রেখে নির্যাতন করেছেন ওসি। অকথ্য ভাষায় গালাগালি করেন। ওসি গোলাম রসুলের বিচার চাই।

 

এ বিষয়ে লালমনিরহাট জেলা ছাত্রলীগের সভাপতি রাশেদ জামান বিলাশ বলেন, ‘ছাত্রলীগ কর্মীকে নির্যাতনের বিষয়টি আমরা শুনেছি। তদন্ত করে কেন্দ্রীয় ও জেলার নেতাদের সঙ্গে আলোচনা করে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

 

এ বিষয়ে জানতে চাইলে কালীগঞ্জ থানার ওসি গোলাম রসুল বলেন, ‘আমার নামে যে অভিযোগ উঠেছে তা সম্পূর্ণ ভিত্তিহীন। ছাত্রলীগ কর্মী দাবি করা মিজানুর রহমানকে কোনো প্রকার নির্যাতন করা হয়নি। সে ফেসবুকে সরকার বিরোধী পোস্ট করে আসছিল। তাই আমরা তাকে আটক করে জিজ্ঞাসাবাদ করেছি।