ভোলায় দ্রব্যমূল্যের দাম স্থিতিশীল রাখতে ব্যবসায়ীদের সাথে জেলা প্রশাসকের সভা


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : সেপ্টেম্বর ৪, ২০২২, ৬:৪৯ অপরাহ্ণ /
ভোলায় দ্রব্যমূল্যের দাম স্থিতিশীল রাখতে ব্যবসায়ীদের সাথে জেলা প্রশাসকের সভা

স্টাফ রিপোর্টার, ভোলা : ভোলা জেলা প্রসাশনের আয়োজনে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের মূল্য নিয়ন্ত্রণ রাখতে খুচরা ও পাইকারি ব্যবসায়ী প্রতিনিধিদের সঙ্গে জেলা প্রশাসনের বাজার মনিটরিং বিষয়ক প্রস্ততিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (৪ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ প্রস্ততি মূলক সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক মোঃ তৌফিক -ই- লাহী চৌধুরীর সভাপতিত্বে সভায় নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম স্থিতিশীল রাখতে জেলা প্রশাসনের নানা উদ্যোগের কথা তুলে ধরে জেলা প্রশাসক বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির লাগাম টানতে নানা উদ্যোগ নিয়েছে ভোলা জেলা প্রশাসন। এরই মধ্যে নিয়মিত বাজারে অভিযান পরিচালনা করেছ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা।

জেলা প্রশাসক ব্যবসায়ী প্রতিনিধিদের হুঁশিয়ার করে বলেন তারা যেনো বেশি লাভের আশায় সাধারণ ক্রেতাদের কাছ থেকে বেশি মুনাফা না করেন। এরপরেও যদি অসাধু ব্যবসায়ী ও সিন্ডিকেট কারসাজি চলতে থাকে তাহলে জেলা প্রশাসন কঠোর হতে বাধ্য হবে প্রয়োজনে জরিমানার পাশাপাশি জেলও দেওয়া হবে।

তিনি আরো বলেন, সরকার নির্ধারিত মূল্যে নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিক্রি হচ্ছে কিনা, প্যাকেটজাত পণ্যের গায়ে মূল্য ও মেয়াদ লেখা আছে কিনা, ক্রয়-বিক্রয় রশিদ, ব্যবসা প্রতিষ্ঠানে মূল্য তালিকা প্রদর্শন করেছে কিনা অভিযানে এ বিষয়গুলো যাচাই করা হবে। যারা এসব বিষয় অমান্য করবে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এ সময় উপস্থিত ছিলেন ভোলার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব)মোঃ মামুন আল ফারুক, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তামিম আল ইয়ামীন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. আছাদুজ্জামান, প্রবীণ সাংবাদিক এম এ তাহের, দৈনিক বাংলার কন্ঠ সম্পাদক এম হাবিবুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ আলী সুজা, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. মাহামুদুল হাসান, ক্যাব এর সাধারণ সম্পাদক সুলাইমান হোসেন, বাসস প্রতিনিধি হাসনাইন আহমেদ মুন্নাসহ বিভিন্ন সরকারী দফতরের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং বিভিন্ন ব্যবসায়ী সমিতির প্রতিনিধিগণ।