বরিশালে জমি নিয়ে বিরোধ, সহোদরকে পিটিয়ে আহত


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : সেপ্টেম্বর ৪, ২০২২, ৮:৪৭ অপরাহ্ণ /
বরিশালে জমি নিয়ে বিরোধ, সহোদরকে পিটিয়ে আহত

স্টাফ রিপোর্টার, বরিশাল : বরিশাল সদর উপজেলার টুঙ্গিবাড়িয়ার মিয়ার হাট এলাকায় জমি বিরোধের জেরে দুই সহোদরকে পিটিয়ে গুরুতর আহত করেছে প্রতিপক্ষ। রোববার সকাল ৮টার দিকে বন্দর থানাধীণ টুঙ্গিবাড়িয়ার মিয়ার হাট এলাকায় এ ঘটনা ঘটে। আহতরা হলেন, হাজী আ: রাজ্জাক হাওলাদার (রাজু হাওলাদার) এর দুই পুত্র মনির হোসেন (৩৫) এবং মো: দেলোয়ার হোসেন (৪০)।

ঘটনা সূত্রে জানা গেছে, একই এলাকার মৃত আ: রশিদ খানের পুত্র আ: রব খান ও আজিজ খানের সাথে জমি নিয়ে বিরোধ চলে আসছিলো। ওই জমির গাছ থেকে জাম্বুরা পাড়তে যায় মনির হোসেন। এ সময় আ: রব খান ও আজিজ খান বাধা প্রদান করে। বাধা উপেক্ষা করে জাম্বুরা পাড়তে গেলে মনির হোসেনকে মারধর করে আ: রব খান, আজিজ খান, তাদের পুত্র আনিচ খান, জিয়া খান, পারভেজ খান এবং মৃত হারুন হাওলাদারের সোহেলে হাওলাদার ও খলিল হাওলাদার। এ সময় মনির হোসেনের বড় ভাই মো: দেলোয়ার হোসেন এগিয়ে আসলে তাকেও মারধর করে প্রতিপক্ষরা।

প্রতিপক্ষের এলোপাতারি মারধরে গুরুতর আহত অবস্থায় মনির হোসেন (৩৫) ও মো: দেলোয়ার হোসেন (৪০)কে উদ্ধার করে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

আহত দেলোয়ার হোসেন জানান, প্রতিপক্ষের কাছ থেকে ২ শতাংশ জমি ক্রয় করি আমরা। দেড় শতাংশ জমি বুঝিয়ে দিলেও বাকী আধা শতাংশ জমি বুঝিয়ে না দিয়ে টালবাহানা শুরু করে। পরে বিষয়টি স্থানীয় পর্যায়ে মিমাংসায় বসলে প্রতিপক্ষরা তা মেনে নেয়নি। ঘটনার দিন সকালে জাম্বুরা পাড়তে গেলে তারা আমাদের উপর অতর্কিতভাবে হামলা চালায়। এ ঘটনায় মামলা দায়ের করবেন বলে জানিয়েছেন দেলোয়ার হোসেন।

এ ব্যাপারে বন্দর থানার অফিসার ইনচার্জ মোঃ আসাদুজ্জামান বলেন, জমি বিরোধের জেরে জাম্বুরা পাড়া নিয়ে দু-পক্ষের মধ্যে মারামারির খবর আমরা পেয়েছি। তবে দুই পক্ষের কেউ এখন পর্যন্তর থানায় কোন অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে আইগত ব্যবস্থা নেয়া হবে।