পূর্বাঞ্চলের ৭ রুটে অতিরিক্ত ভাড়া আদায়ের প্রতিবাদে মানববন্ধন


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : সেপ্টেম্বর ৫, ২০২২, ৩:২৪ অপরাহ্ণ /
পূর্বাঞ্চলের ৭ রুটে অতিরিক্ত ভাড়া আদায়ের প্রতিবাদে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, বরিশাল : বরিশালের কীর্তনখোলা নদীর পূর্বাঞ্চলের ৭ রুটে অতিরিক্ত বাস ভাড়া আদায়ের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মানববন্ধন শেষে একই দাবীতে জেলা প্রশাসক এবং বিআরটিএর বিভাগীয় উপ-পরিচালক বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

চরকাউয়া বাসস্ট্যান্ড থেকে পূর্বাঞ্চলের ৭টি রুটে অতিরিক্ত ভাড়া আদায়ের প্রতিবাদে সোমবার সকাল ১১টায় নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে যাত্রীদের ব্যানারে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ওই রুটের নিয়মিত যাত্রী ফারুক মল্লিকের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন মহানগর জাতীয় পার্টির আহবায়ক অধ্যাপক মহসিন-উল ইসলাম হাবুল, জেলা গণসংহতি আন্দোলনের আহবায়ক দেওয়ান আবদুর রশীদ নিলু, জেলা জাসদ সভাপতি শহিদুল ইসলাম মিরন এবং ট্রেড ইউনিয়ন নেতা এ কে আজাদসহ অন্যান্যরা।

বক্তারা বলেন, চরকাউয়া বাস মালিক সমিতি সাত রুটের যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করছে। কেউ এর প্রতিবাদ করলে তাদের হেনেস্তা করে পরিবহন শ্রমিকরা।

এছাড়া বিআরটিএ নির্ধারিত ভাড়া কার্যকর, ফিটনেসবিহীন গাড়ি অপসারণ, শিক্ষার্থীদের হাফ ভাড়া, ড্রাইভারদের লাইসেন্স নিশ্চিত করা এবং যাত্রী হয়রানী বন্ধের দাবী জানান তারা। আগামী সাত দিনের মধ্যে যাত্রী হয়রানী বন্ধ সহ অন্যান্য দাবী আদায় না হলে কঠোর আন্দোলন হুমকি দেন বক্তারা।

মানববন্ধন শেষে মিছিল সহকারে জেলা প্রশাসক কার্যালয় চত্তরে যান তারা। পরে একই দাবীতে জেলা প্রশাসক এবং বিআরটিএর বিভাগীয় উপ-পরিচালক বরাবর স্মারকলিপি প্রদান করেন নেতৃবৃন্দ।