ভোলায় ট্রাফিক সচেতনতামূলক মতবিনিময় সভা অনুষ্ঠিত


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : সেপ্টেম্বর ৫, ২০২২, ৭:৪৫ অপরাহ্ণ /
ভোলায় ট্রাফিক সচেতনতামূলক মতবিনিময় সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার, ভোলা : “ট্রাফিক আইন মেনে চালাবো গাড়ি, নিরাপদে ফিরবো বাড়ি ” এই প্রতিপাদ্যে বিষয় কে সামনে রেখে সড়কের দুর্ঘটনা এড়াতে ও জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ভোলায় ট্রাফিক সচেতনতামূলক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৫ সেপ্টেম্বর) সকালে ভোলা জেলা পুলিশ এর উদ্যোগে এবং শহর ও যানবাহন শাখা, ভোলা এর আয়োজনে মোস্তফা কামাল বাসস্ট্যান্ড প্রাঙ্গনে এ সচেতনতামূলক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

শহর ও যানবাহন শাখার টিআই মোঃ আব্দুল গণি, এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভোলা জেলার পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার বলেন, জনগণের চাহিদা কি সে বিষয়ে আমাদের সকলের নজর দিতে হবে। জনগণ যেভাবে চায় সেভাবেই আমাদের যানবাহন সেবা প্রদান করতে হবে। এক্ষেত্রে যানবাহনের পরিবেশ সুন্দর করতে বাস মালিকদের পরামর্শ দেন এবং যাত্রীদের সাথে হয়রানিমূলক আচরণ না করার আহবান জানান।

তিনি আরো বলেন, যাত্রীরা আমাদের বিভিন্ন রকম হয়রানির খবর ও ভিডিও দিয়ে থাকেন, এগুলো সম্পূর্ণ অমূলক নয়। এ বিষয়ে কেউ যদি থানায় অভিযোগ জানায় তাহলে অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে বলে উপস্থিত সকলকে সতর্ক করেন।

পুলিশ সুপার আরও বলেন, চালকের সঙ্গে ভাল ব্যবহার করতে হবে যাতে চালক ঠান্ডা মাথায় গতি নিয়ন্ত্রণ রেখে গাড়ি চালায়। মোটর সাইকেল চালকসহ আরহীদের অবশ্যই হেলমেট পড়তে হবে।সড়কে মৃত্যুর মিছিল রোধ করতে চালকদের পাশাপাশি পথচারী ও যাত্রীদের সচেতন হতে হবে। সকলকে ট্রাফিক আইন এবং সড়কে চলাচল বিধিমালা জানতে ও মানতে হবে। সড়ক দূর্ঘটনা রোধের জন্য কাউকে দোষারোপ নয়, বরং নিজে দায়িত্ব গ্রহন করতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন মোঃ ফরহাদ সরদার, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ভোলা, মোঃ মাহবুবুর রহমান, সহকারি পরিচালক বিআরটিএ ভোলা, মোঃ মুশফিকুর রহমান, পুলিশ পরির্শক, শহর ও যানবাহন শাখা ভোলা, প্রেস ক্লাব সভাপতি মোঃ এম হাবিবুর রহমান, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ ইউনুস মিয়া, প্যানেল মেয়র সালাউদ্দিন লিংকন, বাস মালিক সমিতির প্রতিনিধি মোঃ আবুল কালাম, স্থানীয় গণ্যমাণ্য ব্যক্তিবর্গ, বাস চালক-শ্রমিক সহ প্রিন্ট ও ইলেক্ট্রোনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।