ভোলায় দুই বছর আগে চুরি হওয়া ৯ মোবাইল উদ্ধার


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : সেপ্টেম্বর ৬, ২০২২, ৪:২০ অপরাহ্ণ /
ভোলায় দুই বছর আগে চুরি হওয়া ৯ মোবাইল উদ্ধার

স্টাফ রিপোর্টার, ভোলা : ভোলায় প্রায় দুই বছর আগে হারানো ৯টি মোবাইল উদ্ধার করেছে পুলিশ। গত ২১ আগস্ট থেকে ৩ সেপ্টেম্বর পর্যন্ত জেলার বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে ৯টি মোবাইল উদ্ধার করে জেলা গোয়ন্দা শাখার পুলিশ সদস্যরা। এর মধ্যে ৭টি স্মার্টফোন বাকি দুইটি ফিচার ফোন।

সোমবার দুপুরের দিকে ভোলার পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম উদ্ধার হওয়া মোবাইলগুলো মালিকদের হাতে তুলে দেন। এরা হলেন- সদর উপজেলার শিবপুর ইউনিয়নের মো. ইউনুছ, ইলিশা তুলাতুলি এলাকার মো. রকিব, পশ্চিম ইলিশা ইউনিয়নের মো. নিরব, একই ইউনিয়নের দক্ষিণ চরপাতা গ্রামের মো. হারুন, উত্তর দিঘলদী ইউনিয়নের অলিউল ইসলাম রনি, ইলিশা ইউনিয়নের মো. রকিব, বরিশালের বাবুগঞ্জ উপজেলার মো. সিরাজুল ইসলাম, ভোলার পুলিশ সদস্য মো, এনায়েত হোসেন ও মো. শাহাদাত হোসেন।

ভোলার পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম জানান, গত ২১ আগস্ট থেকে ৩ সেপ্টেম্বর পর্যন্ত জেলার বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে ৯টি মোবাইল উদ্ধার করে জেলা গোয়েন্দা শাখার পুলিশ সদস্যরা। এর মধ্যে ৭টি স্মার্টফোন বাকি দুইটি ফিচার ফোন। তবে পর্যায়েক্রমে এর সাথে জড়িতদেরও আটকের চেষ্টা চলছে। এদিকে এত অল্প দিনের ব্যবধানে ৯টি মোবাইল উদ্ধার করায় উদ্ধারকারী দলের পুলিশ সদস্যদের ধন্যবাদ জানান তিনি।

তিনি আরও বলেন, মোবাইল কেনার ব্যাপারে সবাইকে সতর্ক থাকতে হবে। দোকান ও ক্রয় রশিদ ছাড়া কোনো মোবাইল বেচা-কেনা থেকে বিরত থাকতে হবে। মোবাইল হারিয়ে গেলে সাথে সাথে সংশ্লিষ্ট থানায় সাধারণ ডায়েরি করতে হবে। হারিয়ে যাওয়া মোবাইল উদ্ধারসহ সাইবার ক্রাইম, সাইবার বুলিং ও তথ্য প্রযুক্তির অপব্যবহার রোধে জেলা পুলিশের পক্ষ থেকে একটি আলাদা ‘সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল’ গঠন করা হয়েছে। এ সেল থেকে সবাইকে সেবা নেওয়ার জন্য আহবান জানান পুলিশ সুপার।

এ সময় উপস্থিত ছিলেন- ভোলার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মো. আসাদুজ্জামান, জেলা গোয়েন্দা শাখার পরিদর্শক মো. এনায়েত হোসেন, পুলিশ পরিদর্শক মো. জিয়াউল হক প্রমুখ।