চরকাউয়ার ৭ রুটে বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : সেপ্টেম্বর ৬, ২০২২, ৬:৪৯ অপরাহ্ণ /
চরকাউয়ার ৭ রুটে বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা

স্টাফ রিপোর্টার, বরিশাল: বরিশালের কীর্তনখোলা নদীর পূর্বাঞ্চলের ৭ রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। এতে হাজারও যাত্রী দুর্ভোগে পড়েন। বাধ্য হয়ে যাত্রীরা থ্রি-হুইলার এবং ভাড়ায় চালিত মোটরসাইকেলে অতিরিক্ত বাড়া দিয়ে গন্তব্যে যাতায়াত করছেন।

আজ মঙ্গলবার সকাল ১০টা থেকে চরকাউয়া বাস মালিক সমিতি কোন পূর্ব ঘোষণা ছাড়াই হঠাৎ বাস চলাচল বন্ধ করে দেয়।
চরকাউয়া বাস মালিক সমিতির সভাপতি মনিরুল ইসলাম ছবি জানান, সকাল ১০টা থেকে সব রুটে বাস চলাচল বন্ধ রেখেছে শ্রমিকরা।

তিনি বলেন, চরকাউয়া থেকে ৭ রুটে বাস ভাড়া বেশি নেয়াসহ বিভিন্ন অভিযোগে গতকাল সোমবার বরিশাল নগরীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল হয়েছে। মানববন্ধন ও বিক্ষোভ মিছিল থেকে বাস শ্রমিকদের নোংরা ভাষায় গালাগাল দেয়ায় শ্রমিকরা সকাল থেকে বাস চালানো বন্ধ রেখেছে। চরকাউয়া বাস শ্রমিক ইউনিয়নের সভপতি নজরুল ইসলাম বলেন, মালিক সমিতির নির্দেশেই তারা বাস চালানো বন্ধ রেখেছেন।

নির্ভরযোগ্য সূত্র জানায়, চরকাউয়া থেকে ৭ রুটে বাড়তি ভাড়া নেয়াসহ বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে বিআরটিএ’র ভ্রাম্যমাণ আদালত চরকাউয়া বাস টার্মিনালে আজ অভিযান চালাবে বলে আগাম খবর চড়িয়ে পড়ে। এর প্রেক্ষিতে চরকাউয়া বাস মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়ন বাস চালাচল বন্ধ রেখেছে।

স্থানীয় বন্দর থানার ওসি মো. আসাদুজ্জামান বলেন, বাস চলাচল বন্ধ রাখার সুনির্দিষ্ট কোন কারণ মালিক সমিতি জানাতে পারেনি। জনদুর্ভোগ সৃষ্টি না করতে বাস মালিক ও শ্রমিক নেতৃবৃন্দকে অনুরোধ করেছে পুলিশ।

বরিশালের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক (স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক) মো. শহিদুল ইসলাম বলেন, চরকাউয়া থেকে ৭ রুটে বাস ধর্মঘটের খবর শুনেছি। এভাবে জনদুর্ভোগ সৃষ্টি করতে দেয়া হবে না। মালিক সমিতির সঙ্গে কথা বলে দ্রুত বাস চলাচল শুরুর উদ্যোগ নেয়া হবে।