বোরহানউদ্দিনে ইউপি সদস্যের বিরুদ্ধে জমি দখলের চেষ্টার অভিযোগ


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : সেপ্টেম্বর ৬, ২০২২, ৮:৩১ অপরাহ্ণ /
বোরহানউদ্দিনে ইউপি সদস্যের বিরুদ্ধে জমি দখলের চেষ্টার অভিযোগ

স্টাফ রিপোর্টার, বোরহানউদ্দিন : ভোলার বোরহানউদ্দিন উপজেলার পক্ষিয়া ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের ইউপি সদস্য নোমানের বিরুদ্ধে জমিতে লাল ফ্ল্যাগ উড়িয়ে জমি দখল করার অভিযোগ পাওয়া গেছে। ইউপি সদস্য হওয়ার পর থেকেই এলাকায় সাধারণ অসহায় মানুষের জমিতে লাল ফ্ল্যাগ উড়িয়ে জমি দখলকরা সহ বিভিন্ন অনিয়মের কার্যক্রম চালিয়ে যাচ্ছেন তিনি।

ইউপি কার্যালয়ে মামলা, আদালতে মামলা কিংবা বিজ্ঞ আদালতের নিষেধাজ্ঞা নেই ওই জমি গুলোতে। তবে গত বুহস্পতিবার বিকালে কিভাবে লাল ফ্ল্যাগ উড়িয়ে জমিতে নিষেধাজ্ঞা দেন ওই ইউপি সদস্য নোমান? । এমন প্রশ্ন এলাকার গন্যমান্য ব্যক্তিসহ শত-মানুষের। তবে লাল ফ্ল্যাগ উড়িয়ে জমি দখল করার বিষয়ে জানেনা ইউপি চেয়ারম্যান আলাউদ্দিন সরদার। ইউপি সদস্য নোমানের বিরুদ্ধে এমন অভিযোগ করেন একই এলাকার সাবেক ইউপি সদস্য রুহুল আমিন মিন্টু।

তিনি অভিযোগ করে বলেন, ৪ নং ওয়ার্ডে ইউপি সদস্য নোমান নির্বাচিত হওয়ার পর থেকেই এলাকায় সাধারণ মানুষের জমিতে লাল ফ্ল্যাগ উড়িয়ে জমি দখল করাই তার পেশা। তারই ধারাবাহিকতায় আমার জমিতেও লাল ফ্ল্যাগ উড়িয়েছে জমি দখল করার জন্য। যাহার বাটামরা মৌজার জেএলনং ২১। এসএ খতিয়ান নং ৩০৩, দাগ নং ২৬৪৫,২৬৪৬। আরএস ২৯৪৯,২৯৯২, এসএ ২৬৪৪। মোট ৮৩ সতাংশ জমিতে লাল ফ্ল্যাগ উড়িয়েছে ইউপি সদস্য নোমান। যাহা আইন লঙ্ঘন করেছে এই ইউপি সদস্য। সরকারের কোন আইন মানছে না তিনি।

পক্ষিয়া ইউপি সদস্য নোমানের কাছে জানতে চাইলে তিনি জানান, ওটা আমার বাবার সম্পত্তির জমি। ফ্ল্যাগ দেওয়ার বিষয়ে আমি কিছু জানি না। পক্ষিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আলাউদ্দিন সরদার জানান, মানুষের জমিতে লাল ফ্লাক দেয়ার বিষয়ে আমি কিছু জানিনা। ৪ নং ওয়ার্ডের ইউপি সদস্য নোমান যদি কারো জমিতে লাল ফ্ল্যাগ উড়িয়ে জমি দখল করে এটা তার মনগড়া বিষয়। কারো জমিতে লাল ফ্ল্যাগ উড়িয়ে জমি দখল করার এখতিয়ার নেই ইউপি সদস্য নোমানের। বোরহানউদ্দিন থানার অফিসার ইনচার্জ মোঃ মনির হোসেন মিয়া জানান, লিখিত অভিযোগ পেলে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।