আমতলীতে ব্লক পাড়ের সৌন্দর্য রক্ষায় শিশুদের ব্যতিক্রমী উদ্যোগ


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : সেপ্টেম্বর ৬, ২০২২, ৮:৪২ অপরাহ্ণ /
আমতলীতে ব্লক পাড়ের সৌন্দর্য রক্ষায় শিশুদের ব্যতিক্রমী উদ্যোগ

স্টাফ রিপোর্টার, আমতলী : ‘ব্লক পাড়ের সৌন্দর্য আমাদেরই সম্পদ, তা রক্ষা করার দায়িত্ব আপনার আমার সবার। তাই আসুন সবাই মিলে ব্লক পাড়ের সৌন্দর্য রক্ষা করি ও ময়লা আবর্জনা নির্দিষ্ট স্থানে ফেলি’ এই শ্লোগান নিয়ে সোমবার বিকেলে এক জমজমাট অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে আমতলী পৌরসভার পিকনিক স্পট ব্লক পাড়ে। আমতলী পৌরসভা, ওয়ার্ল্ড ভিশন আমতলী এপি, এনএসএস এর সহযোগিতায় ইমপ্যাক্ট প্লাস ক্লাব ও এনসিটিএফ এ অনুষ্ঠানের আয়োজন করে।

ইমপ্যাক্ট প্াøস ক্লাবের লিডার কামরুজ্জামন জয়ের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন আমতলী পৌরসভার প্যানেল মেয়র মো. হাবিবুর রহমান, ওয়ার্ল্ড ভিশন আমতলী এড়িয়া অফিসের ম্যানেজার উত্তম দাস, সাংবাদিক জাকির হোসেন, এনএসএস এর প্রোগ্রাম ম্যানেজার মৃদুল সরকার, স্পন্সরশিপ অফিসার গ্লোরি বারিকদার, সাদ্দাম হোসেন ডেভিড, জ্যাকলিন টুম্পা মন্ডল,খোকন দাস, রাধা রানী ও ভিডিসির সহ-সভাপতি হেলেনা বেগম প্রমুখ।

ইমপ্যাক্ট প্লাস ক্লাবের সদস্যরা পায়রা পারের ব্লকের পাসে জমে থাকা ময়লা আবর্জনা পরিষ্কার করে সেখানে বসার জন্য কয়েকটি বেঞ্চ ও ময়লা ফেলার ডাস্টবিন স্থাপন করেন। আমতলী পৌরসভার প্যানেল মেয়র মো. হাবিবুর রহমান বলেন, শিশুদের এই ভালো কাজের জন্য আমতলী পৌরসভার মেয়র মো. মতিয়ার রহমানের পক্ষ থেকে আর্থিক সহযোগিতা করা হয়েছে। ভবিষ্যতে এরকম ভালো কাজের জন্য আমাদের সকলের সহযোগিতা অব্যাহত থাকবে।

ওয়ার্ল্ড ভিশন আমতলী এড়িয়া অফিসের ম্যানেজার উত্তম দাস বলেন, এনএসএস এর মাধ্যমে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ আমতলী পৌরসভা, আরপাঙ্গাশিয়া ও আমতলী সদর ইউনিয়নের বিভিন্ন গ্রামে নিরাপদ শিশুর ভবিষ্যত গঠনে শিক্ষা, পানি ব্যবস্থাপনা, স্বাস্থ্য সম্মত পায়খানা ও শিশুদের রোগ প্রতিরোধ বিষয় নিয়ে মায়েদের স্বাস্থ্য সচেতনতার জন্য কাজ করছে। ফলে শিশুদের নিরাপদ ভবিষ্যত গঠনে সহায়ক ভূমিকা রাখবে।