জমির দখল নিতে ধানের চারা নষ্ট করেছে প্রতিপক্ষরা


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : সেপ্টেম্বর ৭, ২০২২, ২:০২ অপরাহ্ণ /
জমির দখল নিতে ধানের চারা নষ্ট করেছে প্রতিপক্ষরা

স্টাফ রিপোর্টার, বাকেরগঞ্জ : বরিশালের বাকেরগঞ্জ উপজেলার দুধলমৌ গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে মোঃ নজরুল ইসলামের রোপনকৃত আমন ধানের চারা প্রতিপক্ষ চৌকিদাররা উপরে ফেলে নষ্ট করেছে। এ ঘটনায় জমির মালিক মোঃ নজরুল ইসলামের শ্যালক মোঃ মনজু হাওলাদার বাদী হয়ে বাকেরগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, বাকেরগঞ্জ উপজেলার ভারপাশা ইউনিয়নের দুধলমৌ গ্রামের ৪১ নং দুধলমৌ মৌজার বিএস খতিয়ান-২৯০১, বিএস দাগ নং-৭৪২২ এ সব কবলা দলিল মূলে ১৩ শতক এর মালিক মোঃ নজরুল ইসলাম। ওই জমির উপর লোলুপ দৃষ্টি পড়ে একই গ্রামের চৌকিদারদের। কোন কাগজপত্র না থাকা সত্ত্বেও তারা মোঃ নজরুল ইসলামের জবরদখল নিতে নানা রকম ফন্দি আঁটে।

প্রতি বছরের ন্যায় মো: নজরুল ইসলাম এবছরও তার সাব-কবলা ক্রয়কৃত জমিতে বদলা দিয়া আমন ধানের বীজ রোপন করেন। খালেক চৌকিদার, আল আমিন, মাছুম ও রিফাতসহ অজ্ঞাতনামা ৩-৪ জন সোমবার বিকেল ৫ টায় ওই জমিতে গিয়ে আমন ধানের বীজ উপড়ে ফেলে নষ্ট করে দেয়। এতে তাদের ৭০ হাজার টাকার ক্ষতি হয়। জমির মালিক নজরুল ইসলাম এ বিষয়ে জেলা পুলিশ সুপার সহ সংশ্লিষ্ট ও কর্তৃপক্ষের সুদৃষ্টি ও সহায়তা কামনা করেছেন।