পুরো ৫০ ওভার খেলে অস্ট্রেলিয়ার রান ১৯৫


Barisal Crime Trace -GF প্রকাশের সময় : সেপ্টেম্বর ৮, ২০২২, ৫:২৮ অপরাহ্ণ /
পুরো ৫০ ওভার খেলে অস্ট্রেলিয়ার রান ১৯৫

স্পোর্টস ডেস্ক : টি-টোয়েন্টি ক্রিকেটে এখন হরহামেশা ১৯০-২০০ স্কোর দেখা যায়। অস্ট্রেলিয়া ওয়ানডেতে করলো ৯ উইকেটে ১৯৫, সেটাও পুরো ৫০ ওভার খেলে!

 

হ্যাঁ, তারপরও যে অস্ট্রেলিয়া পুরো ৫০ ওভার খেলতে পেরেছে এটাই বড় কৃতিত্বের। কেননা ৪৪ ওভারে ১৪৮ রানেই ৯ উইকেট চলে গিয়েছিল তাদের। সেখান থেকে শেষ উইকেটে মিচেল স্টার্ক আর জশ হ্যাজেলউড যোগ করে দেন ৪৭ রান।

কুইন্সল্যান্ডের কেয়ার্নসে টস হেরে ব্যাট করতে নেমে কিউই বোলারদের তোপে ভয়াবহ বিপর্যয়ে পড়েছিল অস্ট্রেলিয়া। ২৬ রান তুলতে হারিয়েছিল ৪ উইকেট। সেখান থেকে বলতে গেলে একাই লড়াই করে অসিদের একশ পার করে দেন স্টিভেন স্মিথ।

 

৯৪ বলে ৫ বাউন্ডারি আর ১ ছক্কায় ৬১ রান করে টিম সাউদির বলে যখন স্মিথ সাজঘরে ফেরেন, ৩৬.৩ ওভারে ৮ উইকেটে অস্ট্রেলিয়ার রান মাত্র ১১৭।

 

 

কিন্তু শেষ দুই উইকেটে স্বাগতিকরা জুটি গড়ে তোলে। ‍দুটি জুটিতেই অবদান স্টার্কের। অ্যাডাম জাম্পাকে নিয়ে ৪৫ বলে ৩১ আর শেষ উইকেটে হ্যাজেলউডকে নিয়ে ৩৬ বলে ৪৭ রানের ঝড়ো এক জুটিতে অস্ট্রেলিয়াকে দুইশ ছুঁইছুঁই সংগ্রহ এনে দিয়েছেন স্টার্ক।

শেষ পর্যন্ত ৪৫ বলে ৩৮ রানে অপরাজিত থাকেন স্টার্ক। ১৬ বলে হার না মানা ২৩ করেন হ্যাজেলউড। এছাড়া সাত নম্বরে নেমে ৫০ বলে ২৫ রানের ইনিংস খেলেছিলেন গ্লেন ম্যাক্সওয়েল।

 

কিউই বোলারদের মধ্যে সবচেয়ে সফল ট্রেন্ট বোল্ট। ৩৮ রানে ৪টি উইকেট শিকার করেন বাঁহাতি এই পেসার। ৩৩ রানে ৩ উইকেট নেন আরেক পেসার ম্যাট হেনরি।