কাপ্তাইয়ে যৌন হয়রানিতে অভিযুক্ত সেই শিক্ষক ভোলায় বদলি


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : সেপ্টেম্বর ৮, ২০২২, ৭:০২ অপরাহ্ণ /
কাপ্তাইয়ে যৌন হয়রানিতে অভিযুক্ত সেই শিক্ষক ভোলায় বদলি

ক্রাইম ট্রেস ডেস্ক : রাঙামাটির কাপ্তাই উপজেলায় অবস্থিত বাংলাদেশ-সুইডেন পলিটেকনিক্যাল ইনস্টিটিউটের ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগে অভিযুক্ত শিক্ষক এজাবুর আলমকে বদলি করা হয়েছে।

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) কারিগরি শিক্ষা অধিদপ্তরের পরিচালক (পিআইডব্লিউ) স্বাক্ষরিত এক অফিস আদেশে তাকে ভোলা পলিটেকনিক্যালে বদলি করা হয়েছে। এজাবুর আলম বাংলাদেশ-সুইডেন পলিটেকনিক্যাল ইনস্টিটিউটের টেক/সিভিল বিভাগের জুনিয়র ইন্সট্রাক্টর হিসেবে কর্মরত ছিলেন।

তার বিরুদ্ধে একাধিক ছাত্রীকে ইনবক্সে ও সরাসরি ফোনে যৌন নিপীড়ন ও আপত্তিকর কথাবার্তার মাধ্যমে হয়রানি এবং কুপ্রস্তাব দেয়ার অভিযোগ আনে। এরই পরিপ্রেক্ষিতে উত্তপ্ত হয়ে ওঠে কারিগরি প্রতিষ্ঠানটির ক্যাম্পাস। গত বেশ কয়েকদিন ধরেই এজাবুরের অপসারণের দাবিতে টানা বিক্ষোভ করছিলেন শিক্ষার্থীরা। এর জেরেই এই বদলির আদেশ এলো।

বাংলাদেশ-সুইডেন পলিটেকনিক্যাল ইনস্টিটিউটের অধ্যক্ষ আব্দুল মতিন জানিয়েছেন, তাকে বদলির আদেশ আমি হাতে পেয়েছি। বদলিই একমাত্র শাস্তি কিনা এ বিষয়ে জানতে চাইলে অধ্যক্ষ বলেন, ‘এটা আর আমার হাতে নেই, পুরোটাই কারিগরি শিক্ষা অধিদফতরের হাতে ,তারাই বলতে পারবে। আমি শুধু মাত্র তার বদলি আদেশটি পেয়েছি।’

তিনি আরও বলেন, গঠিত তদন্ত কমিটি যথা সময়ে প্রতিবেদন জমা দিয়েছে, সেই প্রতিবেদন সংশ্লিষ্ট দফতরে পাঠিয়েছি। তারপরই এজাবুরের বদলির আদেশ হাতে পেলাম।’এদিকে বদলির আদেশ আসায় খুশি আন্দোলনরত শিক্ষার্থীরা। তবে তাদের দাবি শুধুমাত্র বদলিই যেন শেষ না হয়, কর্তৃপক্ষ যাতে তাকে উপযুক্ত শাস্তি দেয়।