পটুয়াখালীতে অস্থির মুরগির বাজার, বিপাকে নিম্ন আয়ের মানুষ


Barisal Crime Trace -GF প্রকাশের সময় : সেপ্টেম্বর ৯, ২০২২, ৭:১৯ অপরাহ্ণ /
পটুয়াখালীতে অস্থির মুরগির বাজার, বিপাকে নিম্ন আয়ের মানুষ

নিজস্ব প্রতিবেদক : পটুয়াখালীতে এখনো মুরগির বাজার স্বাভাবিক হয়নি। ব্রয়লার মুরগির দাম কিছুটা কমলেও কক ও সোনালীর বাড়তি দাম অপরিবর্তিত রয়েছে। বাজারে প্রতি কেজি ব্রয়লার ১৭০ টাকা, সোনালী ৩০০ টাকা এবং কক ২৯০ টাকা বিক্রি হচ্ছে।

 

 

শুক্রবার (৯ সেপ্টেম্বর) সকালে পটুয়াখালী পৌর শহরের নিউমার্কেট বাজারে গিয়ে এমনটা জানা যায়।

 

মুরগি ব্যবসায়ী সোহাগ মল্লিক বলেন, ‘খাবারের দামসহ জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির পর ব্রয়লার মুরগির কেজি হয়েছিল ২০০ টাকা তবে বর্তমানে ১৭০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। কিন্তু সোনালী এবং কক মুরগির দাম কমেনি।

 

 

এদিকে মুরগির দামের অস্বাভাবিক পরিস্থিতিতে নিম্ন ও মধ্যবিত্তরা চরম অস্বস্তিতে রয়েছেন। অনেকেই বলছেন, একটি মুরগি কিনলেই ৪-৬০০ টাকা লাগছে। তাই আগে সপ্তাহে দু-এক দিন পাতে মাংস জুটলেও এখন তারও কোনো সুযোগ নেই।

 

 

রিকশাচালক আবুল হোসেন বলেন, ‘হারাদিনে যা ইনকাম করি হে দিয়া এখন মুরগির মাংস খাওয়ার সুযোগ নাই। আগে ১২০ টাকায় ব্রয়লার মুরগি কিনতাম। এখন তা কিনতে প্রায় ২০০ টাকা লাগছে।’

 

পটুয়াখালী জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোহম্মদ সেলিম বলেন, বাজরে খুচরা বিক্রেতারা কেমন দামে পাইকারদের কাছ থেকে মুরগী কিনছেন এবং কেমন দামে বিক্রি করছেন সে সব বিষয়ে আমরা তথ্য উপাত্ত সংগ্রহ করে সিন্ডিকেট ভাঙার চেষ্টা করছি।