ভাঙা সম্পর্ক জোড়া লাগাবেন যেভাবে


Barisal Crime Trace -GF প্রকাশের সময় : সেপ্টেম্বর ১০, ২০২২, ৩:২৯ অপরাহ্ণ /
ভাঙা সম্পর্ক জোড়া লাগাবেন যেভাবে

লাইফস্টাইল ডেস্ক : একটি সম্পর্ক ভেঙে যাওয়া কারও কাম্য নয়। তবুও নানা পারিপার্শ্বিক কারণে ভেঙে যায় সম্পর্ক। শুধু প্রেমিক-প্রেমিকা বা স্বামী-স্ত্রীর নয় পরিবারের সদস্যসহ প্রিয় বন্ধুর সঙ্গে সম্পর্কও ভেঙে যেতে পারে যে কোনো কারণে।

 

 

সব সময় যে গুরুতর কোনো কারণে সম্পর্ক ভেঙে যায় তা কিন্তু নয়, অনেকের ক্ষেত্রে দেখা যায় ছোটখাট বিভিন্ন বিষয়ের কারণেও ভেঙে যেতে পারে ঘনিষ্ট সম্পর্ক।

 

তবে সম্পর্ক ভেঙে গেলে যে তা জোড়া লাগানো যাবে না তা কিন্তু নয়, চাইলে আপনি ভেঙে যাওয়া সম্পর্ক আবারও নতুনভাবে জোড়া লাগাতে পারেন।

 

 

এজন্য বেছে নিন আজকের দিনটি। জানলে অবাক হবেন, আজ আন্তর্জাতিক মেক-আপ ডে বা ভেঙে যাওয়া সম্পর্ক জোড়া লাগানোর দিন। যদিও এ দিনটির ইতিহাস জানা যায়নি। তবে বিভিন্ন দেশে উদযাপিত হয় দিবসটি।

 

 

ভাঙা সম্পর্ক জোড়া লাগানোর এই বিশেস দিনে আপনিও পারেন প্রিয় কোনো মানুষকে ক্ষমা করে তার সঙ্গে নতুনভাবে সম্পর্ক গড়ে তোলার। তবে কীভাবে মেক-আপ করবেন সম্পরক জেনে নিন-

 

উভয় দিক দিয়েই প্রচেষ্টা করুন

একার প্রচেষ্টা কখনো কোনো সম্পর্ক টিকিয়ে রাখা আবার জোড়া লাগানোও যায় না। দুদিক থেকেই যদি সাঁই থাকে তাহলে ভেঙে যাওয়া সম্পর্ক আবারও জোড়া লাগানো সম্ভব।

 

ঝামেলার কারণগুলো বিশ্লেষণ করুন

দাম্পত্য সম্পর্ক ভেঙে যাক বা বন্ধুত্বের, যে সম্পর্কই ভাঙুক না কেন ঠিক কী কারণে তা ভেঙেছে তা বিশ্লেষণ করুন ঠান্ডা মাথায়। কোনো ঝামেলাকেই বড় করে না দেখলেই সম্পর্ক জোড়া লাগাতে পারবেন।

 

ক্ষমা করতে শিখুন

ভুল মানুষমাত্রই হয়। তাই ভুল করা মানবিক আর ক্ষমা করা ঐশ্বরিক। ক্ষমা করতে পারলে আপনার মন থেকে সব নেতিবাচকতা দূর হয়ে যাবে। ফলে নিজেকে আরও হালকা ও মুক্ত অনুভব করতে পারবেন।

 

দায়িত্ব নিন

দায়িত্বও উভয় পক্ষ থেকেই আসতে হবে। নিজের দায়িত্ব নিতে শিখুন। এতে উভয়পক্ষই মানসিক প্রশান্তি পাবেন।

 

অন্যের দৃষ্টিভঙ্গি বুঝুন

বেশিরভাগ মানুষই নিজের আবেগের ঘূর্ণিতে আটকে পড়েন। নিজের ভালোমন্দ ছাড়া অপরের স্বাচ্ছন্দ্য দেখতে অনেকেই পছন্দ করেন না। এভাবে কোনো সম্পর্ক টিকিয়ে রাখা যায় না।

 

 

সম্পর্ক জোড়া লাগানো থেকে শুরু করে তা দীর্ঘস্থায়ী করতে অপরজনের দৃষ্টিভঙ্গি বুঝুন ও নিজেরটা উন্নত করুন।

সূত্র: মমজাঙ্কশন/চেক আই ডে