সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে বরিশালে বিক্ষোভ মানববন্ধন


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : সেপ্টেম্বর ১০, ২০২২, ৩:৩৯ অপরাহ্ণ /
সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে বরিশালে বিক্ষোভ মানববন্ধন

স্টাফ রিপোর্টার, বরিশাল : কুষ্টিয়ায় সাংবাদিক হাসিবুর রহমান রুবেলকে অপহরণের পর হত্যাসহ দেশের বিভিন্ন স্থানে সাংবাদিকদের ওপর হামলা নির্যাতন, হয়রানির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেছে বরিশাল সাংবাদিক ইউনিয়ন (জেইউবি)। শনিবার বরিশাল নগরীর অশ্বিনী কুমার হলের সামনে সদর রোডে এ কর্মসূচি পালন করা হয়।

বরিশাল সাংবাদিক ইউনিয়ন (জেইউবি) সভাপতি মনিরুল আলম স্বপন খন্দকারের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে একাত্মতা পোষণ করে বক্তব্য রাখেন, শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সভাপতি কাজী নাসির উদ্দীন বাবুল, বরিশাল রিপোর্টার্স ইউনিটি’র (বিআরইউ) সভাপতি নজরুল বিশ্বাস, বরিশাল টেলিভিশন মিডিয়া এ্যাসোসিয়েশনের সভাপতি হুমায়ুন কবীর, আরটিভি প্রতিনিধি আলী জসীম, বিটিভি প্রতিনিধি গাজী শাহ রিয়াজ, জেইউবি’র সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, বিআরইউ’র সাধারণ সম্পাদক মিথুন সাহা, দীপ্ত টিভির বরিশাল ব্যুরো প্রধান মর্তুজা জুয়েলসহ বরিশালে কর্মরত বিভিন্ন ইলেক্ট্রনিক, প্রিন্ট ও অনলাইন মিডিয়ার গণমাধ্যমকর্মী এবং বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ।

এসময় বক্তরা, অবিলম্বে কুষ্টিয়ায় সাংবাদিক হাসিবুর রহমান রুবেলকে অপহরণের পর হত্যার ঘটনায় জড়িতদের গ্রেপ্তার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান। পাশাপাশি রাজশাহী, ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে সাংবাদিকদের ওপর হামলা-নির্যাতন, হয়রানির তীব্র নিন্দা ও হুঁশিয়ারি জানিয়ে বক্তরা বলেন, আর কোনো সাংবাদিকদের ওপর হামলা-নির্যাতন ও হয়রানীর ঘটনা ঘটলে কঠোর আন্দোলনে নেমে জড়িতদের বিরুদ্ধে দাঁতভাঙা জবাব দেওয়া হবে।’