রাতে বাহরাইনের মুখোমুখি হচ্ছে যুব ফুটবল দল


Barisal Crime Trace -GF প্রকাশের সময় : সেপ্টেম্বর ১০, ২০২২, ৫:৫৫ অপরাহ্ণ /
রাতে বাহরাইনের মুখোমুখি হচ্ছে যুব ফুটবল দল

বিশেষ সংবাদদাতা : নেপালের কাঠমান্ডুতে চলছে নারী সাফ চ্যাম্পিয়নশিপ এবং শ্রীলংকার কলম্বোয় চলছে সাফ অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপ। এই দুই মাঠে যখন বাংলাদেশের ছেলে-মেয়েরা দুর্দান্ত নৈপুণ্য দেখাচ্ছে তখন শনিবার থেকে বাহরাইনের ইসা শহরে শুরু হচ্ছে আরেকটি টুর্নামেন্ট।

 

সাফের গন্ডি পার হয়ে এবার এশিয়ান আসর। এশিয়ান অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বে বাংলাদেশ গ্রুপের খেলা শুরু হচ্ছে বাহরাইনের দক্ষিনাঞ্চলীয় ইসা শহরে। ‘বি’ গ্রুপে বাংলাদেশের সঙ্গে রয়েছে কাতার, ভুটান, নেপাল ও স্বাগতিক বাহরাইন। শনিবার শুরু হয়ে ১৮ সেপ্টেম্বর পর্যন্ত চলবে যুবাদের এই টুর্নামেন্ট।

 

কিছুদিন আগে ভারতের ভুবনেশ্বর শহরে অনুষ্ঠিত হয়েছিল সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপ। ওই টুর্নামেন্টে বাংলাদেশ দারুণ খেলেছিল। ফাইনালের ভারতের বিপক্ষে ম্যাচটি বাদ দিলে বাংলাদেশের যুবারা আশা জাগানিয়া ফুটবল উপহার দিয়েছিল। কিছু পরিবর্তন এনে ওই দলটিই এখন বাহরাইনে এশিয়ান কাপের বাছাই খেলতে।

 

 

প্রথম দিনই মাঠে নামছে বাংলাদেশ। স্বাগতিক বাহরাইনের বিপক্ষে বাংলাদেশের ম্যাচটি শুরু হবে স্থানীয় সময় রাত ৯টায়। বাংলাদেশ সময় রাত ১২ টায়। তার আগে গ্রুপের প্রথম ম্যাচ খেলবে ভুটান ও নেপাল।

 

বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ ১২ সেপ্টেম্বর ভুটানের বিপক্ষে, তৃতীয় ম্যাচ ১৬ সেপ্টেম্বর কাতারের বিপক্ষে এবং চতুর্থ ম্যাচ ১৮ সেপ্টেম্বর নেপালের বিপক্ষে।

 

এশিয়ার ৪৩ টি দেশ ১০ গ্রুপে ভাগ হয়ে অংশ নিচ্ছে এই বাছাই পর্বে। ১০ গ্রুপ চ্যাম্পিয়ন ও সেরা ৫ রানার্সআপ উঠবে চূড়ান্ত পর্বে। চূড়ান্ত পর্বে সরাসরি খেলবে আয়োজক উজবেকিস্তান।