বানারীপাড়ায় সীমানা প্রাচীর ভেঙ্গে সম্পত্তি জবর দখলের অভিযোগ


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : সেপ্টেম্বর ১০, ২০২২, ৭:৫৩ অপরাহ্ণ /
বানারীপাড়ায় সীমানা প্রাচীর ভেঙ্গে সম্পত্তি জবর দখলের অভিযোগ

বানারীপাড়া প্রতিনিধি : বরিশালের বানারীপাড়ায় জাহেদুল হক নামের এক ব্যক্তির ক্রয়কৃত সম্পত্তি জোরপূর্বক দখল করে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। ওই সম্পত্তি উদ্ধারের জন্য ভূক্তভোগী জাহেদুল হক প্রশাসন ও সাংবাদিকদের সহায়তা কামনা করেছেন। এ বিষয়ে তিনি বানারীপাড়া থানা ও প্রেসক্লাব বরাবরে লিখিত অভিযোগ করেছেন। জাহেদেুল হক লিখিত অভিযোগে উল্লেখ করেণ ২০১১ সালে মো: মহসিন সরদার ও মো: খলিলুর রহমান গংদের কাছ থেকে তিনি বানারীপাড়া সদর ইউনিয়নের মাছরং মৌজায়,খতিয়ান নং-১৩, ১৪, ১৭, ১৮, ১১, ১৫, ১৬, এবং ৩৬৯, ৩৭৪, ৩৭৫ ৩৭০, ৪২৯, ৪৪০, ৫৯৩ নং-দাগে মোট ১৫.১৬ শতাংশ সম্পত্তি ক্রয় করেন।

যার চৌহর্দিতে বাউন্ডারী ওয়াল (সীমানা প্রাচীর) করে তিনি ভোগ দখল করে আসছিলেন। তবে সম্প্রতি রাত আনুমানিক ১১ টায় পাশর্^বর্তী নাদিরা বেগম লোকজন নিয়ে নিজ হাতে তার সম্পত্তির সীমানা প্রাচীরের সামনে অংশ ভেঙ্গে অনুমান দু’শতাংশ জায়গা জবর দখল করে নেয়। এ বিষয়ে জাহেদুল হক থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগ পেয়ে বানারীপাড়া থানার তৎকালীন অফিসার ইনচার্জ (ওসি) হেলাল উদ্দিন তাৎক্ষনিক নাদিরা বেগমকে থানায় ডেকে তার কাগজপত্রসহ দুইজন আমিন এবং জাহেদুল হককে কাগজপত্রসহ দুই জন আমিন নিয়ে বসে কাগজপত্র দেখার নির্দেশ দেন। চারজন আমিন দীর্ঘ সাতদিন পর্যন্ত সকল কাগজপত্র দেখে এবং সরেজমিনে সার্ভে করে একটি প্রতিবেদন দাখিল করেন।

চারজন আমিনের সার্ভে করা ওই প্রতিবেদনে দেখা যায় নাদিরা বেগম তার ক্রয়কৃত সম্পত্তি ২২.৮৭ শতাংশের পরিবর্তে ভোগ দখলে আছেন ২৪.১৯ শতাংশ, যা তার মোট সম্পত্তির চেয়ে ১.৩২ শতাংশ জমি ভোগ দখলে বেশি আছেন। অপরদিকে জাহেদুল হক তার ক্রয়কৃত সম্পত্তি ১৫.১৬ শতাংশের বিপরীতে দখলে আছেন ১৪.০৩ শতাংশ। জাহেদুল হক ১.১৩ শতাংশ জায়গা কম দখলে আছেন এবং এর বিপরীতে নাদিরা বেগম ১.৩২ শতাংশ জমি অতিরিক্ত ভোগ দখলে রয়েছেন। যা জোরপূর্বক জাহেদুল হকের ওয়াল ভেঙ্গে দখল করেছেন। পরে সবকিছু জেনে অফিসার ইনচার্জ (ওসি) হেলালউদ্দিন ও সার্ভে করা চারজন আমিন জাহেদুল হকের সম্পত্তি তাকে বুঝিয়ে দেয়ার নির্দেশ দেন। উল্টো জমি বুঝিয়ে না দিয়ে নাদিরা বেগমের এক ছেলে মো: গোলাম মওলা পুলিশের এসআই হিসাবে কর্মরত থাকায় তার ক্ষমতাবলে জাহেদুল হকের ওয়াল ভেঙ্গে জোরপূর্বক পুরো সম্পত্তি দখল পায়তারা করছেন বলে জাহেদুল হক অভিযোগ করেন। এদিকে এ বিষয়ে বক্তব্য জানতে নাদিরা বেগমের মুঠোফোনে কল করলে তার ছেলে রাসেল ফোন রিসিভ করে জানায়, এসব অভিযোগ সত্য নয়।