সংঘর্ষের ঘটনায় বিএনপি’র ৩০০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : সেপ্টেম্বর ১০, ২০২২, ৯:১৪ অপরাহ্ণ /
সংঘর্ষের ঘটনায় বিএনপি’র ৩০০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

স্টাফ রিপোর্টার, পিরোজপুর : পিরোজপুরের নাজিরপুর উপজেলায় গত বৃহস্পতিবার বিএনপি’র দলীয় কার্যালয়ে হামলা ও আওয়ামী লীগ-বিএনপির নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় বিএনপি’র ৩০০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করেছেন উপজেলা কৃষক লীগের যুগ্ম আহ্বায়ক মো. সিদ্দিকুর রহমান ফকির।

আজ শনিবার নাজিরপুর থানায় দায়ের করা মামলায় ১০০ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাত আরও ১৫০-২০০ জনকে আসামি করা হয়। এ ঘটনায় পুলিশ ৩ জনকে গ্রেফতার করেছে। তারা হলেন- উপজেলা যুবদলের যুগ্ম-আহ্বায়ক এনামুল হক পলাশ, উপজেলা শ্রমিক দলের সদস্য সচিব মো. শহিদুল ইসলাম খান, জেলা ছাত্রদলের সহ-সাংগঠনিক সম্পাদক মো. জাহিদুল ইসলাম টনি।

মামলায় সিদ্দিকুর রহমান অভিযোগ করেন, আওয়ামী লীগ এবং এর বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা বিএনপি-জামায়াতের নৈরাজ্যের প্রতিবাদে উপজেলা শহরে একটি বিক্ষোভ মিছিল বের করলে বিএনপি’র ২০০-৩০০ নেতাকর্মী অতর্কিতভাবে লাঠিসোটা নিয়ে হামলা করে। এতে আওয়ামী লীগের ছয় নেতাকর্মীকে আহত হন।

এ ব্যাপারে উপজেলা বিএনপি’র সভাপতি মো. নজরুল ইসলাম খান জানান, আওয়ামী লীগের শাসনামলে বিএনপি’র নেতাকর্মীদের ওপর হামলা ও মামলা একটি স্বাভাবিক ঘটনা। তিনি বলেন, বিএনপি’র নেতাকর্মীদের ওপর হামলা করে আবার তাদের বিরুদ্ধেই আওয়ামী লীগের লোকজন মামলা দিয়েছে।

প্রসঙ্গত, বিএনপি’র কেন্দ্র ঘোষিত বিক্ষোভ কর্মসূচি পালনের সময় গত বৃহস্পতিবার বিকালে উপজেলা বিএনপি’র কার্যালয়ে আওয়ামী লীগ এবং এর সহযোগী সংগঠন ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা হামলা করে। পাশাপাশি উপজেলা বিএনপির অফিসে ভাঙচুর চালায়। এ ঘটনায় তাদের কমপক্ষে ৩০ নেতাকর্মী আহত হন।