বানারীপাড়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্যে হামলা, যুবক আটক


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : সেপ্টেম্বর ১১, ২০২২, ১২:৩৫ অপরাহ্ণ /
বানারীপাড়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্যে হামলা, যুবক আটক

স্টাফ রিপোর্টার, বানারীপাড়া : বরিশালের বানারীপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যে হামলার ঘটনায় মোতালেব বেপারি (৩৫) নামে এক মানসিক ভারসাম্যহীন যুবককে আটক করেছে পুলিশ। শনিবার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে ভাস্কর্য ভাঙার অভিযোগে তাকে আটক করে।

তবে এ ঘটনাকে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা বিএনপিদলীয় নেতাকর্মীদের পরিকল্পিত হামলা বলে দাবি করেছেন। একই সঙ্গে মোতালেবকে বিএনপির সমর্থক বলে দাবি করে। অবশ্য বিএনপির পক্ষ থেকে মোতালেব তাদের দলের কেউ নন বলে দাবি করা হয়েছে।

৪নং ওয়ার্ডের কাউন্সিলর গৌতম কুমার সমদ্দার জানান, শনিবার সকাল ৯টার দিকে বৌগাড়িচালক মো. মোতালেব বেপারি উন্মাদ অবস্থায় একটি বাঁশের লাঠি দিয়ে ডাক-বাংলোর মোড়ে বঙ্গবন্ধুর ভাস্কর্যের ওপর হামলা করে। এ সময় মোতালেবের বাঁশের লাঠির আঘাতে বঙ্গবন্ধুর ভাস্কর্যের ডান হাতের শাহাদাৎ আঙুল ভেঙে যায়।

এ ব্যাপারে থানার ওসি মো. মাসুদ আলম চৌধুরী জানান, বঙ্গবন্ধুর ভাস্কর্যে হামলাকারী মোতালেব বেপারিকে আটক করা হয়েছে। এ ছাড়া ওই ঘটনাটি পুলিশ প্রশাসনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। এ ব্যাপারে তদন্তপূর্বক প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

এ ব্যাপারে বরিশাল জেলা আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক ও বানারীপাড়া পৌরসভার মেয়র অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীল জানান, এটি বিএনপির পরিকল্পিত হামলা। তাকে পারিবারিকভাবে কিংবা বিএনপির পক্ষ থেকে মানষিক ভারসাম্যহীন বলা হলেও মূলত সে বিএনপিদলীয় ষড়যন্ত্রে লিপ্ত।

তবে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. রিয়াজ আহম্মেদ মৃধা বলেন, মোতালেব এর আগে উপজেলা বিএনপির কোনো মিছিল-মিটিংয়ে আসছে কিনা সে বিষয়ে তার কিছুই জানা নেই।