‘লাইভ’ সিনেমায় নতুন রূপে সাইমন


Barisal Crime Trace -GF প্রকাশের সময় : সেপ্টেম্বর ১১, ২০২২, ৭:০৪ অপরাহ্ণ /
‘লাইভ’ সিনেমায় নতুন রূপে সাইমন

বিনোদন প্রতিবেদক : সম্প্রতি বেশ কয়েকটি সিনেমার মাধ্যমে প্রাণ ফিরে পেয়েছে দেশের সিনেমা হলগুলো। বহু বছর পর দর্শকদের মধ্যে আবারও হলে গিয়ে সিনেমা দেখার ট্রেন্ড শুরু হয়েছে। সে ট্রেন্ডে যুক্ত হলেন ঢাকাই সিনেমার জনপ্রিয় জুটি সাইমন সাদিক ও মাহিয়া মাহি।

 

শুক্রবার (৯ সেপ্টেম্বর) এ জুটির নতুন সিনেমা ‘লাইভ’ দেশের চারটি সিনেপ্লেক্সসহ ২৬টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে।

সিনেমাটির প্রচারে বলা হচ্ছে, এটি একটি সাইকো থ্রিলার ঘরানার সিনেমা। সিনেমার গল্প, চিত্রনাট্য, সংলাপ, আবহসংগীত নিয়ে বিস্তর আলোচনার জায়গা রয়েছে। সিনেমাটি দেখতে গিয়েও প্রচার যা বলা হচ্ছে, তা সঠিক বলে মনে হলো। এটি আসলেই একটি সলিড সাইকো থ্রিলার।

 

jagonews24‘লাইভ’ সিনেমার একটি দৃশ্যে সাইমন সাদিক ও মাহিয়া মাহি

 

তবে যে বিষয়টি নিয়ে বেশি আলোচনা হতে পারে বলে মনে হয় তা হলো, সিনেমাটিতে দর্শকের কাছে নতুন করে আবিষ্কৃত হবেন চিত্রনায়ক সাইমন সাদিক। মসলাদার সিনেমার নায়ক হিসেবে পরিচিত সাইমন এখানে ভিন্ন ধাঁচের চরিত্রে অভিনয়ের মাধ্যমে মুগ্ধতা ছড়িয়েছেন।

 

তার সঙ্গে মাহিয়া মাহির অভিনয়ও অনন্য লেগেছে। নির্মাতা শামীম আহমেদ রনী পরিচালিত সিনেমাটি সাইমন-মাহির ক্যারিয়ারে টার্নিং পয়েন্ট হয়ে থাকবে বলে মনে হচ্ছে।

বর্তমানে নির্মাতারা চরিত্রকেন্দ্রিক গল্প বলতে চাইছেন। সে জায়গা থেকে সফল শামীম আহমেদ রনী। সিনেমাটিতে তিনি সাইমন ও মাহির চরিত্র দুটিকে মুন্সিয়ানায় নির্মাণ করেছেন। বিশেষ করে সাইমন অনেক পরিশ্রম করেছেন।

 

চরিত্রটির জন্য সাইমনের যে বিস্তর প্রস্তুতি ছিল সেটাও বোঝা গেলো। যতক্ষণ তিনি স্ক্রিনে ছিলেন দর্শক তার অভিনয়ে মুগ্ধ ছিলেন। এক্সপ্রেশন, সংলাপ ও অভিনয়ের কারুকাজ প্রদর্শনীতে সাইমনকে অনেক বেশি সাবলীল লেগেছে এ সিনেমায়।

 

 

একটি রুমের মধ্যে প্রায় পুরো সিনেমাটাই টেনে নিয়ে গেছেন সাইমন। তাকে যোগ্য সঙ্গ দিয়েছেন মাহি।

 

এ সিনেমার মতো নিয়মিত যত্নবান হলে ও গল্প-চরিত্র বাছাইয়ে মনোযোগী হলে বাংলা সিনেমায় অনন্য একজন অভিনেতা হয়ে উঠবেন সাইমন সাদিক।

 

সিনেমাটি দেখার পর আরেকটি বিষয় ইতিবাচক মনে হয়েছে যে, এ সিনেমায় জয়া বিশ্বাস চরিত্রে অভিনয় করা মাহিয়া মাহি তার অভিনয় দক্ষতাকে আরও একধাপ এগিয়ে নিয়ে যাওয়ার আপ্রাণ চেষ্টা করেছেন। তার এ চেষ্টার কারণে অন্য সিনেমার চেয়ে কিছুটা হলেও মাহিকে নতুনভাবে খুঁজে পাবেন দর্শকরা।

 

অল্প সময় সিনেমায় উপস্থিত ছিলেন চিত্রনায়ক আদর আজাদও। সিনেমাটিতে আলাদা করে চোখে পড়বে শিবা সানুর অভিনয়ও।

 

সাইমন ও মাহি ছাড়াও এ সিনেমায় অভিনয় করেছেন আদর আজাদ, খাইরুল বাশার, শিবা শানু, আমিন সরকার, সাবেরী আলম প্রমুখ।