বাবুগঞ্জে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : সেপ্টেম্বর ১৩, ২০২২, ২:২০ অপরাহ্ণ /
বাবুগঞ্জে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি

সাইফুল ইসলাম, বাবুগঞ্জ : সারাদেশের মতো বরিশালের বাবুগঞ্জেও দ্বিতীয় দিনের মত মঙ্গলবারও কর্মবিরতি পালন করছে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মকর্তা ও কর্মচারীরা। ১২ সেপ্টেম্বর থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত প্রতিদিন সকাল ৮টা থেকে ১২টা পর্যন্ত কর্মবিরতি পালন করবেন তারা।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) সকাল থেকে শুরু কর্মবিরতি পালন করছেন বাবুগঞ্জে কর্মরত দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মকর্তা ও কর্মচারীরা। বিষয়টি নিশ্চিত করেছেন বাবুগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. নাসির উদ্দিন।

জানা গেছে, ২০১২ সালে দুর্যোগ ব্যবস্থাপনা আইন কার্যকর হলেও এখনো জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা (ডিআরআরও) এবং উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) জনবল কাঠামো ও নিয়োগবিধি এখনো অনুমোদন হয়নি। দুটি পদের আপগ্রেডেশন পড়ে রয়েছে মন্ত্রণালয়ে। ফলে জেলা ও উপজেলার ডিআরআরও-পিআইওরা পাচ্ছেন না সামাজিক মর্যাদা ও কাঙ্খিত আর্থিক সুবিধা। ফলে বিষয়টির সুরাহার জন্য ডিআরআরও-পিআইও এবং কর্মচারী কল্যাণ সমিতি কর্মবিরতির ঘোষণা দিয়েছেন।

বাবুগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. নাসির উদ্দিন জানান, দুর্যোগ ব্যবস্থাপনা আইন কার্যকর না হলেও জনবল কাঠানো ও নিয়োগবিধি অনুমোদন হয়নি। এতে জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা (ডিআরআরও) এবং উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মর্যাদা ও সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে। তার মতে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের দাবিটি ন্যায্য। তাই অবিলম্বে দাবিগুলো মেনে নেয়ার অনুরোধ করেন। তিনি জনবল কাঠানো ও নিয়োগবিধি অনুমোদনসহ দাবি মেনে নেয়ার জন্য উর্ধ্বতন কর্মকর্তাদের সুদৃষ্টি কামনা করেন।