রাজাপুরে বিষখালী নদীতে ভাঙন ছয় দোকান বিলীন


Barisal Crime Trace -FF প্রকাশের সময় : সেপ্টেম্বর ১৩, ২০২২, ৩:১৫ অপরাহ্ণ /
রাজাপুরে বিষখালী নদীতে ভাঙন ছয় দোকান বিলীন

স্টাফ রিপোর্টার, ঝালকাঠি : ঝালকাঠির রাজাপুরের বিষখালী নদীতে হঠাৎ ভয়াবহ ভাঙন দেখা দিয়েছে। এতে ছয়টি দোকান নদীতে বিলীন হয়েছে। সোমবার দুপুরে উপজেলার মঠবাড়ি ইউনিয়নের বিশখালী নদী-সংলগ্ন বাদুরতলা বাজারে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় ওই এলাকায় ভাঙন আতঙ্ক দেখা দিয়েছে। ঘটনার পর বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও স্থানীয় ইউপি চেয়ারম্যান ঘটনাস্থল পরিদর্শন করেন।ক্ষতিগ্রস্ত দোকানমালিকেরা হলেন নাসির হাওলাদার, জুয়েল শরীফ, শাহজাহান শরীফ, জামাল হাওলাদার, আবু খলিফা ও বাবুল ঋষি।

প্রত্যক্ষদর্শী মো. রুহুল আমিন, তরিকুল ইসলাম সুমন ও আব্দুল গফুর জানায়, দুপুরে হঠাৎ বিষখালী নদীতে ভাঙন দেখা দেয়। এতে মালপত্রসহ দোকানগুলো পানিতে ভেসে যায়। পরে স্থানীয়দের সহায়তায় নদী থেকে দোকানমালিকেরা দোকানঘরসহ কিছু মালামাল উদ্ধার করে।

মঠবাড়ি ইউপি চেয়ারম্যান শাহ জালাল হাওলাদার জানান, দীর্ঘদিন ধরেই বাদুরতলা বাজারের দোকানগুলো ভেঙে বিলীন হচ্ছে। পানি বৃদ্ধি পাওয়ায় হঠাৎ দুপুরে ৬টি দোকান বিলীন হয়ে গেছে। এখনো ওই বাজারের অনেক দোকান ঝুঁকিতে রয়েছে। কয়েক দফা জিও ব্যাগ ফেলেও ভাঙন রোধ করা সম্ভব হচ্ছে না। দ্রুত স্থায়ী বাঁধ নির্মাণ করা প্রয়োজন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত জাহান খান বলেন, ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্তদের সঙ্গে কথা বলেছি। তাদের জন্য পরবর্তী সময়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। এদিকে বিষখালী ও হলতা নদীর জোয়ের পানি ৩-৪ ফুট বৃদ্ধি পাওয়ায় ঝালকাঠি জেলার কাঠালিয়া উপজেলার অর্ধশত শিক্ষাপ্রতিষ্ঠান, ২৭টি গ্রাম ও শতাধিক আশ্রয়ণ প্রকল্পের ঘর প্লাবিত হয়েছে।